টাইগারদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে বিসিবি

প্রকাশিত: ১৫ মার্চ ২০১৯, ১০:১০ এএম

সমজিদে জুমার নামাজের সময় সন্ত্রাসী হামলার পর টাইগারদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। এমতাবস্থায় নিজেদের নিরাপত্তার কথা ভেবে আর নিউজিল্যান্ডে থাকতে চান না বাংলাদেশ দলের ক্রিকেটাররা।

অন্যদিকে বসে নেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডও। দলের সঙ্গে উপস্থিত ম্যানেজার খালেদ মাসুদ পাইলট যোগাযোগ করে যাচ্ছেন বাংলাদেশ ও নিউজিল্যান্ডের ক্রিকেট বোর্ডের সঙ্গে। দলের খেলোয়াড়দের নিয়ে তিনি অবস্থান করছেন টিম হোটেলে।

শুক্রবার (১৫ মার্চ) নিউজিল্যান্ডের স্থানীয় সময় আনুমানিক ১টা ৪০ মিনিটে অজ্ঞাত বন্দুকধারী হামলা চালান সেন্ট্রাল ক্রাইস্টচার্চের মসজিদ আল নুরে। সে মসজিদেই নামাজ পড়তে যাচ্ছিলেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা।

সৌভাগ্যবশত মসজিদে ঢোকার আগমুহূর্তে হামলার খবর পেয়ে দ্রুততার সঙ্গে সে স্থান ত্যাগ করেন তামিম, মিরাজ, তাইজুলরা।নিউজিল্যান্ডে মসজিদে হামলায় ৩ বাংলাদেশি গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গেছে।

এই ঘটনায় ২৭ জন নিহত হয়েছেন। নিহতের সংখ্যা আরও বাড়বে বলে ধারণা করা হচ্ছে। ওই মসজিদে বাংলাদেশ ক্রিকেট দলের সদস্যরা জুমার নামাজ আদায় করতে গিয়েছিলেন। এই হামলার পর একজনকে আটক করেছে পুলিশ।

শুক্রবারের (১৫ মার্চ) ওই হামলার পর অস্ট্রেলিয়ায় বাংলাদেশ হাই কমিশন ও নিউজিল্যান্ডে বাংলাদেশ কাউন্সিলের সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের যোগাযোগ হয়েছে। এ ঘটনার পর তাদের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

শুক্রবার বাংলাদেশ দলের অনুশীলন করার কথা থাকলেও এ ঘটনার পর ক্রিকেটাররা হোটেলে চলে গেছেন। বিসিবি’র প্রধান নির্বাহী জানিয়েছেন, শনিবারের ম্যাচ বাংলাদেশ খেলবে কি না এই বিষয়ে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা করে দ্রুত সিদ্ধান্ত নেয়া হবে।

বিডি২৪লাইভ/এএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: