গণআন্দোলন ছাড়া গণতন্ত্র প্রতিষ্ঠা অসম্ভব: জাফরুল্লাহ

প্রকাশিত: ১৬ মার্চ ২০১৯, ০৫:৫০ পিএম

দেশের গণতন্ত্র, মানুষের অধিকার ও ভোটাধিকার প্রতিষ্ঠা করতে চাইলে সম্মিলিত ও জাতীয়ভাবে গণআন্দোলন করতে হবে। তাছাড়া অন্য কোন পথ নেই বলে জানিয়েছেন গণস্বাস্থাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

আজ শনিবার (১৬ মার্চ) রাজধানীর শিশু কল্যাণ পরিষদ হল রুমে ভাসানী অনুসারী পরিষদ আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

জাফরুল্লাহ বলেন, দেশে গণতন্ত্রের কবর রচিত হয়েছে। ভোট লুন্ঠন, ভোট ডাকাতি হচ্ছে। এই অবস্থায় মাওলানা ভাসানী বেঁচে থাকলে যা করতেন, আমাদেরকে তাই করতে হবে। তিনি যেভাবে চিন্তা করতেন সেভাবেই আমাদের চিন্তা করতে হবে।

তিনি আরও বলেন, দেশের ভবিষ্যৎ অত্যন্ত দুর্দিন, কারণ আমরা মাওলানা ভাসানীকে ভুলে গেছি। তার আদর্শকে ভুলে গেছি। তিনি ৭২-এ দেশে ফিরে বলেছিলেন ভারত থেকে সাবধান। কিন্তু আমরা বর্তমানে ভারতের দালালি করি। ভারতের দালালি বন্ধ না করলে ভবিষ্যতে দেশে বড় বিপদ আসবে বলেও তিনি জানান।

সংগঠনের প্রেসিডিয়াম মেম্বার মো. আখতার হোসেনের সভাপতিত্বে কৃষকদলের আহ্বায়ক কমিটির সদস্য ও দেশ বাচাও মানুষ বাচাও আন্দোলনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপনের সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন ভাসানী অনুসারী পরিষদের সাধারণ সম্পাদক শেখ রফিকুল ইসলাম বাবলু, জিনাফ সভাপতি লায়ন মিয়া মো. আনোয়ার, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক মহাসচিব নঈম জাহাঙ্গীর, ডেমক্রেডিট লীগের সাধারণ সম্পাদক সাইফুজ্জামান মনির, হান্নান আহমেদ খান বাবলু, কাদের সিদ্দিকী প্রমুখ।

বিডি২৪লাইভ/এমই/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: