কেন্দ্রে ভোটার নেই, আছে আইনশৃঙ্খলা বাহিনী!

প্রকাশিত: ১৮ মার্চ ২০১৯, ০৮:১০ পিএম

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ১৬ জেলার ১১৬ উপজেলায় কোন ধরণের অনাকাঙ্খিত ঘটনা ছাড়ায় ভোট গ্রহণ শেষ হয়েছে। ভোট গ্রহণ শেষে শুরু হয় গণনা।

আজ সোমবার (১৮ মার্চ) সকাল ৮টায় শুরু হয় ভোট গ্রহণ শেষ হয় বিকাল ৪টায়।

এদিকে দ্বিতীয় ধাপে খাগড়াছড়ির আট উপজেলার ভোটগ্রহণে ভোটারদের তেমন উপস্থিতি দেখা যায়নি।

সকাল সাড়ে ৯টায় খাগড়াছড়ির মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রে গিয়ে দেখা যায়, প্রায় ভোটারশূন্য।

কেন্দ্রের বাইরে কয়েকজন ভোটার জানান, প্রতিদ্বন্দ্বী প্রার্থী থাকলেও এমন ঠাণ্ডা ভোট আর দেখেনি। সকাল ৯টায় মাটিরাঙ্গার সাপমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রে বেশ কয়েকজন নারী ভোটার থাকলেও পুরুষ ভোটার চোখে পড়েনি।

তবে এ সময় কেন্দ্রে বেশ কয়েকজন পুলিশ সদস্য ভোটকেন্দ্র পাহারা দিচ্ছে। এ ছাড়া র‌্যাব ও পুলিশের টহল টিমের একটি বহর কেন্দ্রটি পরিদর্শন করে।

এদিকে ভোট সুষ্ঠু করতে নিরাপত্তা জোরদার করেছে প্রশাসন। পুলিশ, বিজিবির পাশাপাশি স্টাইকিং ফোর্স হিসেবে মোতায়েন করা হয়েছিল সেনাবাহিনী।

মাটিরাঙ্গা সাপমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মো. হাশেম পাটোয়ারী জানান, ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় মধ্য দিয়ে ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। নারী-পুরুষ সকাল থেকে লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছে।

খাগড়াছড়ির ৮ উপজেলায় ১৭৫ কেন্দ্রের মধ্যে ১৫৭ কেন্দ্র ঝুঁকিপূর্ণ। জেলার ভোটার ৪ লাখ ১২ হাজার ৮৫৪ জন।

রংপুর, গাইবন্ধা, চট্টগ্রাম, রাঙ্গামাটি, খাগড়াছড়ি, বান্দরবান ও সিলেটসহ ১৬ জেলার ১১৬টি উপজেলায় হয়েছে ভোটগ্রহণ। নির্বাচনকে সুষ্ঠু-শান্তিপূর্ণ করতে সব ধরনের ব্যবস্থা নিয়েছিল ইসি। এছাড়া পার্বত্য অঞ্চলে রাজনৈতিক সংগঠনগুলোর মধ্যে অস্থিরতা বিরাজের বিষয়টি আমলে নিয়ে খাগড়াছড়ি, রাঙামাটি ও বান্দরবানের ২৫ উপজেলার ভোটের মাঠে সেনা মোতায়েন করা হয়েছিল।

বিডি২৪লাইভ/এআইআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: