পাকিস্তানে বন্ধ আইপিএল

প্রকাশিত: ২২ মার্চ ২০১৯, ০৭:৫৩ পিএম

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) বিশ্বের ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টের মধ্যে সবচেয়ে জনপ্রিয় টুর্নামেন্ট। প্রতি আসরের ন্যায় এ টুর্নামেন্টের দ্বাদশ আসরের পর্দা উঠবে আগামী ২৩ মার্চ। উদ্বোধনী ম্যাচে এম এ চিদম্বরাম স্টেডিয়ামে মাঠে নামবে চেন্নাই সুপার কিংস ও রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালুরু।

আইপিএলের এবারের আসর নিষিদ্ধ করলো পাকিস্তান। দেশটির কোন সম্প্রচার মাধ্যম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) সম্প্রচার করতে পারবে না। পাকিস্তানের তথ্য ও যোগাযোগমন্ত্রী ফাওয়াদ চৌধুরী পাকিস্তানে আইপিএল নিষিদ্ধের বিষয়টি নিশ্চিত করেছেন। ইতোমধ্যেই এ বিষয়ে ইলেকট্রনিক মিডিয়া নিয়ন্ত্রণ কতৃপক্ষকে এ বিষয়ে নির্দেশও দিয়েছে দেশটির সরকার।

এর আগে কাশ্মিরের পুলওয়ামায় আত্মঘাতী হামলাকে কেন্দ্র করে দুই দেশের মধ্যে উত্তেজনার রেশ ধরে ভারতে পাকিস্থান সুপার লিগ (পিএসএল) নিষিদ্ধ করেছিল ভারত সরকার। 
পাকিস্তান এবার তার বদলা নিতে আইপিএল নিষিদ্ধ করে। ভারতের দর্শকরা যেভাবে বঞ্চিত হয়েছে পাকিস্থান সুপার লিগের (পিএসএল) খেলাগুলো দেখা থেকে। পাকিস্তানের দর্শকরাও বঞ্চিত হবে আইপিএলের খেলা দেখতে।

পাকিস্তানের তথ্য ও যোগাযোগমন্ত্রী ফাওয়াদ চৌধুরী মন্ত্রী বলেন, ‘আমরা সবাই জানি, পিএসএল চলাকালীন ভারত সরকার কী করেছিল। তারা ভারতে পিএসএলের সম্প্রচার বন্ধ করে দিয়েছিল। আমরাও পাকিস্তানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) সম্প্রচার নিষিদ্ধের সিদ্ধান্ত নিয়েছি। আমরা বিশ্বাস করি, এটাই সঠিক সিদ্ধান্ত।’

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: