এক মাস হতে নিখোঁজ ব্যক্তির সন্ধান মিলছে না

প্রকাশিত: ২৪ মার্চ ২০১৯, ০৮:০৬ পিএম

পঞ্চগড়ে এক মাস হতে নিখোঁজ ব্যক্তির সন্ধান মিলছে না। পঞ্চগড় সদর উপজেলার ১নং অমর খানা ইউনিয়নের বড় কামাত গ্রামের এক ব্যাক্তি প্রায় ১ মাস ধরে নিখোঁজ হওয়ার অভিযোগ পাওয়া গেছে।

নিখোঁজ ব্যক্তি মৃত ফজির উদ্দিনের বড় ছেলে, মোঃ তসলিম উদ্দিন (৫৫), তিন পেশায় একজন কৃষক। নিখোঁজ তসলিম উদ্দীন গত ২৫ ফেব্রুয়ারী সোমবার সকালে তার বড় মেয়ে ইসমোত আরার বাসা গ্রাম মাধই পাড়া হাফিজাবাদ ইউনিয়নের বাসায় সেখান থেকে আর ফিরে আসেনি তসলিম উদ্দীন।

তসলিম উদ্দীনের স্ত্রীর অভিযোগ মেয়ের বাড়িতে থাকা অবস্থায় তসলিম উদ্দীনের মোবাইল ফোনে কল আসতে থাকে আনোয়ার নামের এক ব্যক্তির। তারপর মেয়েকে বলে বাড়ি থেকে বের হয়ে আসেন তিনি। তারপর আর তসলিম উদ্দীনের কোন খোজ মিলেনি।

এ ব্যাপারে তার পরিবারের সাথে যোগাযোগ করলে স্ত্রী মোছাঃ লুৎফা বেগম জানান, গণ প্রতারক চক্রের সক্রিয় সদস্য প্রায় ১ বছর ধরে আমাদের সীমান্ত এলাকায় আসা যাওয়া করত, এবং প্রতারক চক্রের সদস্যরা বিভিন্ন ভাবে ভারত হতে অবৈধ পথে মাদক দ্রব্য ও অন্যান্য মালামাল বাংলাদেশের অভ্যন্তরে আনা নেওয়া করে।

এ ছাড়া প্রতারক চক্র কষ্টি পাথর, হুনুমানি পয়সার মাধ্যমে সাধারণ মানুষের সাথে প্রতারণা করত বলে জানান। তিনি আরও বলেন ঘটনার কয়েক দিন আগে প্রতারক চক্রের সক্রিয় সদস্য মোঃ দুলাল (৪০), কাবিলা(৩৮) ইউ.পি সদস্য ,আনোয়ার হোসেন (৫০), সালাম (৪০) পঞ্চগড় ১নং ওমর খানা ইউনিয়নের বড় কামাত গ্রামের বাংলাদেশ সীমান্ত ভারতীয় ৪৫ নং পিলার দক্ষিণ পিলারের নিচ হতে কুষ্টি পাথর উত্তোলন করে চুরি করে নেওয়ার সময় আমার স্বামী মোঃ তসলিম উদ্দিন তাদেরকে দেখে ফেললে তারা কাউকে না বলার জন্য হুমকি দেয়।

পরবর্তীতে এলাকার লোকজনদের সাথে কষ্টি পাথর চুরি করার বিষয়টি জানালে প্রতারক চক্র তাকে গুম করে হত্যা করার হুমকি প্রদান করে। ২৫শে ফেব্রুয়ারী সোমবার আমার স্বামী মেয়ের বাড়িতে বেড়াতে গেলে সেখানে তার ফোনে একের পর এক কল আসতে থাকে, পরে মেয়েকে বলে তিনি বাড়ি থেকে বের হয়ে যান।

পরবর্তীতে মেয়ে ইসমোতআরার সন্দেহ হলে আমাকে জানায় পরে আমার স্বামীর ফোনে কল দিলে বন্ধ শোনা যায়।

এ ব্যাপারে মোছাঃ লুৎফা বেগম বাদী হয়ে গত ০৬ মার্চ পঞ্চগড় সদর থানায় একটি মামলা দায়ের করেন মামলা নং-৫।

পঞ্চগড় সদর থানার মামলা তদন্তকারী কর্মকর্তা এস,আই মোঃ আব্দুল জব্বার তিনি জানান, এই মামলার আসামীগণ পলাতক রয়েছে। এখন আসামীদের গ্রেপ্তার করতে অভিযান চলমান রয়েছে।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: