নির্বাচনী সরঞ্জাম যাচ্ছে কেন্দ্রগুলোতে

প্রকাশিত: ৩০ মার্চ ২০১৯, ০২:১৫ পিএম

পঞ্চম ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে মুন্সীগঞ্জের ছয়টি উপজেলায় নির্বাচনী সরঞ্জামাদি যাচ্ছে কেন্দ্রে গুলোতে। আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে কঠোর নিরাপত্তায় গাড়ির মাধ্যমে এসব সরঞ্জাম যাচ্ছে কেন্দ্রগুলোতে।

শনিবার (৩০ মার্চ) সকাল ১১টায় উপজেলা পরিষদগুলো থেকে নির্বাচনী সরঞ্জামাদি রওয়ানা হয়েছে। ছয়টি উপজেলায় মোট ৪৯৭টি কেন্দ্রে এসব সরঞ্জাম যাচ্ছে।

অতিরিক্ত জেলা প্রশাসক ও মুন্সীগঞ্জ সদর, শ্রীনগর ও গজারিয়ার রির্টানিং অফিসার হারুন অর রশীদ জানান, সরঞ্জমাদি সকাল ১১টা থেকে কেন্দ্র গুলোতে যাচ্ছে। প্রত্যেক উপজেলা থেকে স্ব স্ব কেন্দ্রগুলোতে নির্বাচনী সরঞ্জামাদি যাচ্ছে।

সদর উপজেলার ১১৬টি ইভিএম কেন্দ্রে ২৩২জন সেনা সদস্য থাকবে। জেলায় ১৯ প্লাটুন বিজিবি থাকছে। যার মধ্যে মুন্সীগঞ্জ সদর, টংগিবাড়ী ও শ্রীনগরে ৫ প্লাটুন করে এবং অনান্য উপজেলায় ২ প্লাটুন করে বিজিবি থাকবে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ছয়টি উপজেলায় এবার মোট ভোটার ১১লাখ ৬৩ হাজার ৫৩৭জন। মুন্সীগঞ্জ সদর উপজেলায় ১১৬টি কেন্দ্র। এবারই প্রথম সদর উপজেলার ভোট কেন্দ্রে ইভিএম পদ্ধতি ব্যবহৃত হবে। এছাড়া টংগিবাড়ী উপজেলায় ৮২টি কেন্দ্র, লৌহজং উপজেলায় ৬১টি কেন্দ্র, শ্রীনগর উপজেলায় ৮৮টি কেন্দ্র, সিরাজদিখান উপজেলায় ৯৫টি কেন্দ্র, গজারিয়া উপজেলায় ৫৫টি কেন্দ্র রয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার আশফাকুজ্জামান জানান, মুন্সীগঞ্জে কোন ঝুকিপূর্ন কেন্দ্র নেই। কারন কোন কেন্দ্র বা এলাকায় মারামারি বা সংঘাতের আশংকা নেই বলে জানিয়েছেন। দূরবর্তী ও দুর্গম এলাকার ভিত্তিতে কিছু কেন্দ্র কে গুরুত্বপূর্ন ও সাধারন হিসাবে চিহ্নিত করা হয়েছে। সদর উপজেলার ১১৬টি কেন্দ্রের মধ্যে ৮০টি গুরুত্বপূর্ন।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: