ব্যালট পেপারে সিল না মেরে ‘খালেদা জিয়ার মুক্তি চাই’

প্রকাশিত: ৩১ মার্চ ২০১৯, ০৬:৫৯ পিএম

রোববার (৩১ মার্চ) পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে ৪র্থ ধাপে টাঙ্গাইলের গোপালপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান এ দুটি ব্যালেট পেপারে টিয়া পাখি মার্কা ও টিউবওয়েল মার্কায় ব্যালেট পেপারে ভোট ছিল ও ব্যালেট পেপারে কলম দিয়ে লিখে সাবেক প্রধানমন্ত্রী ‘বেগম খালেদা জিয়ার মুক্তি চাই, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু’র মুক্তি চাই’ কামনা করে গোপালপুর উপজেলা বিএনপি’র এক নেতার ফেসবুক আইডিতে এমন পোস্ট ভাইরাল হওয়ার ঘটনা ঘটেছে।

রোববার (৩১ মার্চ) উপজেলার দারুল উলুম কামিল মাদরাসা ভোট কেন্দ্রে এমন ঘটনা হয় বলে জানা যায়।

সাইফুল ইসলাম তালুকদার লেলিন সামাজিক যোগাযোগ গণমাধ্যম ফেসবুকে ব্যালট পেপারের ছবি পোস্ট করে ও স্ট্যাটাস দিয়ে লেখেন- আজ নির্বাচনে আবারো প্রমাণ হলো কাদের জনপ্রিয়তা বেশী। নির্বাচনের চলিতেছে নিরব প্রতিবাদ, টাঙ্গাইল। আলিয়া মাদরাসা কেন্দ্রের চিত্র সাধারণ মানুষ বুঝে গেছে আওয়ামী লীগের চরিত্র কেমন।

&dquote;&dquote;এছাড়াও উপজেলার অনেক ভোটার ব্যালট পেপারে সিল না দিয়ে বিএনপি চেয়ারপারসন কে আটকে রাখার নিরব প্রতিবাদ জানিয়েছেন। তারা ব্যালটে সিল না দিয়ে কলম দিয়ে ব্যালটে ‘খালেদা জিয়ার মুক্তি চাই, আমার মা জেলে কেনো, শেখ হাসিনা জবাব চাই ইত্যাদি শ্লোগান লিখেছেন। এসব পোস্টে অনেক ফেসবুক ব্যবহারকারী কমেন্টে লিখেছেন, এ ধরনের লেখা ভোট ব্যবস্থার উপর জনগণের নীরব প্রতিবাদ। আবার অনেকে বলছেন যে, এটা ভোটের উপর জনগণের আস্থার তীব্র সংকট।

এমন ঘটনায় ওই কেন্দ্রের ভোটারদের মধ্য ও উপজেলায় চলছে নানা আলোচনার ঝড়।

&dquote;&dquote;গোপালপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা বিকাশ বিশ্বাস জানান, এ ধরনের ঘটনা আমার জানা নেই। সত্যিই যদি এমন কিছু ঘটে থাকে তবে নির্বাহী ম্যাজিস্ট্রেট এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবেন।

গোপালপুর উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ২ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

বিডি২৪লাইভ/এইচকে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: