ঢাকা, শনিবার, ২৫ মে, ২০১৯

শাহাদাত হোসেন রাকিব

সিনিয়র করেসপন্ডেন্ট

সচিবালয়ে তথ্যমন্ত্রী

নুসরাতের হত্যাকাণ্ড অত্যন্ত ন্যক্কারজনক

১৬ এপ্রিল, ২০১৯ ১৪:১৩:০০

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আমরা দেখলাম যে, এ ঘটনার পর বিএনপির পক্ষ থেকে নুসরাতের বাড়িতে যাওয়া হয়েছে। আমাদের দেশে একটি কথা রয়েছে, মনের মধ্যে সোহাগ নাই বাইরে সোহাগ দেখায়; এটাকে বলে আলগা সোহাগ। বিএনপি নেতাদের নুসরাতের বাড়ি যাওয়া, এটা হচ্ছে আলগা সোহাগ।

তিনি বলেন, উনারা পেট্রোল ঢেলে দিয়ে মানুষ পুড়িয়ে হত্যার রাজনীতি বাংলাদেশের শুরু করে ৫০০ জনের বেশি মানুষকে আগুনে পুড়িয়ে হত্যা করেছে এবং হাজার হাজার মানুষকে আগুনে ঝলসে দিয়েছে। যারা আগুনে পুড়িয়ে মানুষকে হত্যা করার সংস্কৃতি চালু করেছে তাদের তো এই ঘটনা নিয়ে মায়াকান্না করার অধিকার আছে বলে আমি মনে করি না।

আজ মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, আমরা দেখলাম, এ ঘটনা ঘটার পর এটিকে রাজনীতিকরণ করার চেষ্টা করা হচ্ছে। গতকাল বিএনপি নেতা ড. খন্দকার মোশাররফ হোসেন যে কথাগুলো বলেছেন এগুলো একটি ন্যক্কারজনক ঘটনাকে রাজনীতিকরণ করার চেষ্টা। কিন্তু সবকিছুতে রাজনীতি টেনে আনার চেষ্টা সঠিক নয়। আমি মনে করি সব দল নির্বিশেষে এই ঘটনার বিরুদ্ধে সোচ্চার হওয়া প্রয়োজন।

তিনি বলেন, নুসরাতের হত্যাকাণ্ড অত্যন্ত ন্যক্কারজনক এবং মর্মান্তিক ঘটনা। এ ঘটনা পুরো সমাজ এবং দেশকে নাড়া দিয়েছে। এ ব্যাপারে প্রধানমন্ত্রী ও সরকারের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছে, যারা এই ঘটনার জন্য দায়ী প্রত্যেককে বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি যেন হয়। সে লক্ষ্যে সরকারি সংস্থাগুলো কাজ করছে। এ ঘটনায় সরকারি সংস্থার কারো গাফিলতি থাকলে তাদের বিরুদ্ধে আইনানুগ পদক্ষেপ গ্রহণ করা হবে।

এই ঘটনাকে নিয়ে রাজনীতি করার কোনো কারণ আমি খুঁজে পাই না। সবকিছুর মধ্যে রাজনীতি টেনে আনা ঠিক নয় বলে মন্তব্য করেন তিনি।

বিডি২৪লাইভ/এসএইচআর/টিএএফ

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems