নালিতাবাড়ীতে ভোগাই নদীর বালু জব্দ

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০১৯, ০৭:৫৩ পিএম

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার মরিচপুরান ইউনিয়নের রাবারড্যাম এলাকার জামিরাকান্দায় অভিযান চালিয়ে  মঙ্গলবার (১৬ এপ্রিল) বিকেলে ভোগাই নদী থেকে অবৈধভাবে উত্তোলনকৃত বালু জব্দ করেছে উপজেলা প্রশাসন। 

উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে, উপজেলার ফকিরপাড়া এলাকার ভোগাই নদী থেকে বালু উত্তোলন করে রাস্তায় স্তুপ করে রেখেছিল ব্যবসায়ীরা।

জামিরাকন্দা এলাকায় স্থাপিত দেশের অন্যতম বৃহৎ রাবারড্যাম এলাকায় কতিপয় অসাধু বালু ব্যবসায়ীরা বালু উত্তোলন করায় মানুষ চলাচলের রাস্তায় সমস্যা হচ্ছিল। এতে ওই রাস্তায় মানুষ ও যানবাহন চলাচলে দুর্ভোগ পোহাচ্ছিল এলাকাবাসী।

এমন অভিযোগের প্রেক্ষিতে নালিতাবাড়ী উপজেলা প্রশাসন ওই এলাকায় অভিযান চালিয়ে উত্তোলনকৃত বালুর ৩টি স্থানে স্তুপিকৃত আনুমানিক ১০/১২ হাজার সিএফটি বালু জব্দ করেন। 

এ ব্যাপারে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফুর রহমান জানান, উত্তোলনকৃত বালু জব্দ করে যোগানিয়া ইউনিয়ন পরিষদের সদস্য মোস্তফা মিয়ার জিম্মায় রাখা হয়েছে।

আগামীকাল (বুধবার) ওই বালু জনসম্মুখে নিলামে বিক্রি করা হবে। এছাড়া এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও ইউএনও জানান। 

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: