নকলায় বিনামুল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণ

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০১৯, ০৫:২৭ এএম

শেরপুর জেলার নকলা উপজেলায় ২০১৯-২০ অর্থ বছরের খরিপ-১ মৌসুমে উফশী আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষি প্রনোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকরে মাঝে ধানের বীজ ও রাসায়নিক সার বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১৬ এপ্রিল) উপজেলা কৃষি অফিসের আয়োজনে নকলা মুক্ত মঞ্চ মাঠে এক হাজার ৩০ জন কৃষকের মাঝে ৫ হাজার ১৫০ কেজি ধানের বীজ ও ২৫ হাজার ৭৫০ কেজি রাসায়নিক সার বিতরণ করা হয়। 

ইউএনও জাহিদুর রহমানের সভাপতিত্বে ওই বিতরনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপজেলা চেয়ারম্যান একেএম মাহবুবুল আলম সোহাগ, উপজেলা আওয়মী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা অধ্যাপক মোস্তাফিজুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ পরেশ চন্দ্র দাস, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, অতিরিক্ত উপজেলা কৃষি অফিসার রোকসানা নাসরীনসহ উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত সহস্রাধিক কৃষক-কৃষানী, বিভিন্ন শ্রেণীর নেতাকর্মী ও স্থানীয় সাংবাদিকগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপসহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আতিকুর রহমান।

কৃষি অফিস সূত্রে জানা গেছে, উপজেলার এক হাজার ৩০ জন কৃষকের মধ্যে প্রতি কৃষকের মাঝে ৫ কেজি করে ধানের বীজ, ১৫ কেজি করে ডিএপি এবং ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়। এতে প্রতিটি কৃষক বর্তমান বাজার মূল্য অনুযায়ী ৮৭৫ টাকার আর্থিক মূল্যের উপকরণ পান।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: