সুপার স্পেসালাইজড হাসপাতালের সব তথ্য সংসদীয় কমিটিতে জানানোর সুপারিশ

প্রকাশিত: ১৮ এপ্রিল ২০১৯, ০৭:৪৪ পিএম

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধীনে সুপার স্পেসালাইজড হাসপাতাল স্থাপনের প্রকল্প সম্পর্কিত যাবতীয় তথ্য জানতে চেয়েছে সংসদীয় কমিটি। আগামী দুই মাসের মধ্যে কমিটিতে এ সংক্রান্ত তথ্য পাঠানোর জন্য জানাতে হবে অনুমিত হিসাব সম্পর্কিত কমিটিকে। এছাড়া প্রকল্প পরিচালককে আগামী বৈঠকে উপস্থিত হওয়ার জন্য সুপারিশ করেছে কমিটি। 

বৃহস্পতিব (১৮ এপ্রিল) সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির প্রথম বৈঠকে এ সুপারিশ করা হয়। আজ কমিটি সভাপতি মো: আব্দুস শহীদের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, এ বি তাজুল ইসলাম, শেখ ফজলে নূর তাপস, বজলুল হক হারুন, আহসান আদেলুর রহমান, ওয়াসিকা আয়সা খান বৈঠকে অংশ নেন।

এ বিষয়ে কমিটির সভাপতি মো: আব্দুস শহীদ সাংবাদিকদের বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উত্তর দিকে কেবিন ব্লকের পেছনে ১২ বিঘা জমির ওপর দক্ষিণ কোরিয়ার ইডিসিএফ-এর অর্থায়নে নির্মিতব্য সুপার স্পেশালাইজড হাসপাতালের ভিত্তিরপ্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতবছরের সেপ্টেম্বরে এটি উদ্বোধন করা হয়। এই প্রকল্প সম্পর্কে বিস্তারিত জানতে চেয়েছে সংসদীয় কমিটি।

সংসদীয় কমিটি সূত্র জানায়, দেশের প্রথম সুপার স্পেশালাইজড হাসপাতালে থাকবে অত্যাধুনিক চিকিৎসা সেবা ও ব্যবস্থাপনা। সকল কার্যক্রম থাকবে পরিবেশবান্ধব ও ডিজিটাল পদ্ধতির। চিকিৎসার পাশাপাশি শিক্ষা ও গবেষণা কার্যক্রমও চলবে। ইতোমধ্যে ৮০ জন চিকিৎসক, ৩০ জন নার্স ও ১০ জন কর্মকর্তাকে কোরিয়ায় উন্নতমানের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

এদিকে সংসদের জনসংযোগ অধিশাখা থেকে পাঠানো প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়, যেকোন প্রকল্প পরিচালক নিয়োগের আগে প্রকল্প সংশ্লিষ্ট কাজের সাথে অভিজ্ঞ ব্যক্তিকে নিয়োগ দিতে সুপারিশ করছে কমিটি।

বিডি২৪লাইভ/আরএইচ/এমআর

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: