শ্রীলঙ্কায় ফের বোমা হামলা

প্রকাশিত: ২১ এপ্রিল ২০১৯, ০৩:০৮ পিএম

শ্রীলঙ্কায় ইস্টার সানডে উপলক্ষে গির্জায় প্রার্থনা চলাকালীন সময়ে রবিবার (২১ এপ্রিল) ৬টি গির্জায় ও দু’টি উন্নতমানের হোটেলে পাঁচটি সিরিজ বোমা হামলার ঘটনা ঘটেছে। এই ঘটনায় এখন পর্যন্ত ১৬০ জনের প্রাণহানীর খবর পাওয়া গেছে। আহত কমপক্ষে পাঁচ শতাধিক বলে জানা যায়।

রবিবার (২১ এপ্রিল) স্থানীয় সময় সকাল সাড়ে ৮টার দিকে ৬টি গির্জা ও শহরের প্রধান দু’টি হোটেলকে লক্ষ্য করে সিরিজ বোমা বিস্ফোরণ ঘটে।

এই ঘটনার রেশ কাটতে না কাটতেই কলোম্বোতে ফের বোমা হামলার ঘটনা ঘটেছে। তবে এই ঘটনায় এখন পর্যন্ত কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

তবে সকালের ঘটনায় মৃত্যুর সংখ্যা ক্রমেই বেড়ে চলছে বলে কলম্বো ন্যাশনাল হাসপাতালের প্রধান চিকিৎসক ডা. আনিল জাসিংগে বলেন, ‘সময়ের সঙ্গে সঙ্গে হাসপাতালে লাশের সংখ্যা যেন বেড়েই চলেছে। তবে সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করেন তিনি।’

এক প্রতিবেদনে রয়টার্স বলে, সকালে ইস্টার সানডে উপলক্ষে অনেক মানুষের ঢল নামে কলম্বোর গির্জাগুলোতে। এসময় ৩টি গির্জা একসঙ্গে সিরিজ বোমা হামলা ঘটানো হয়, ওই কলম্বো শহর থেকে কিছু দুরে অবস্থিত আরও কয়েকটি গির্জায় হামলা চালানো হয়। এদিকে শুধু গির্জায় হামলা করেই ক্ষান্ত হয়নি জঙ্গিরা, গির্জার পাশে অবস্থিত শহরের প্রধান দু’টি হোটেলেও সিরিজ বোমা হামলা চালানো হয়।

এদিকে ওই ঘটনায় দেশটির বোমা স্কোয়াডের একটি সূত্র জানায়, কলম্বের যে গির্জায় সিরিজ বোমা হামলা চালানো হয়েছে। তার থেকে ঠিক কয়েক কিলোমিটার দুরে অবস্থিত শহর নিগোম্বোতে আরও একটি গির্জায় একই সসয়ে একই কায়দায় বোমা বিস্ফোরণ ঘটানো হয়েছে।

বিডি২৪লাইভ/আরআই

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: