প্রবাসীদের সুখ-সুবিধা দেখার দায়িত্ব সরকারের: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০১৯, ০২:০১ পিএম

বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরত বাংলাদেশি নাগরিকদের সকল প্রকার সুখ-সুবিধা দেখার দায়িত্ব সরকারের বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, সরকার সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে। কেননা তাদের কষ্টার্জিত অর্থ দেশের উন্নয়নে কাজে লাগছে বলেও জানান তিনি।

মঙ্গলবার (২৩ এপ্রিল) ব্রুনাই দারুস সালামের বন্দর সেরি বেগাওয়ানে বাংলাদেশ দূতাবাসের নতুন চ্যান্সারি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, বিশ্বের বিভিন্ন দেশে আমাদের নাগরিকরা থাকে, তাদের সুযোগ সুবিধা নিশ্চিত করা সরকারের দায়িত্ব, এবং সেই লক্ষ্যে সরকার নিরলস কাজ করে যাচ্ছে। তাই যেসব দেশে আমাদের দেশের নাগরিক আছে, সেসব দেশে তাদের প্রয়োজনীয় সেবা দিতে পর্যায়ক্রমে নিজস্ব ভবন বা চ্যান্সারি কমপ্লেক্স করা হবে। যাতে তারা সকল সুযোগ সুবিধা মুহূর্তে পেয়ে যায়। কেননা, প্রবাসীরা তাদের কষ্টার্জিত অর্থ বাংলাদেশে পাঠান এবং দেশের অর্থনীতিতে তাদের অবদান সবচেয়ে বেশি।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ সরকারের উদ্যোগে সৌদি আরবসহ কয়েকটি দেশে ইতোমধ্যেই নতুন নিজস্ব কমপ্লেক্স চালু হয়েছে। এছাড়াও ইতালিসহ আরও কয়েকটি দেশে অচিরেই নতুন চ্যান্সারি কমপ্লেক্স উদ্বোধন করা হবে। এইকসঙ্গে প্রবাসীদের ছেলেমেয়ের লেখাপড়ার জন্য স্কুলসহ অন্যান্য সুযোগ-সুবিধা নিশ্চিত করা হচ্ছে। নতুন চ্যান্সারি ভবন নির্মাণের ক্ষেত্রে বাংলাদেশের সংস্কৃতি ও ইতিহাস তুলে ধরতে হবে।

এ সময় অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. একে মোমেন এবং ব্রুনেইয়ে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত অবসরপ্রাপ্ত এয়ার ভাইস মার্শাল মাহমুদ হোসাইন বক্তব্য রাখেন।

বিডি২৪লাইভ/এসবি/এসএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: