কুমিল্লায় ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচীর উদ্বোধন

প্রকাশিত: ২৩ এপ্রিল ২০১৯, ০৪:৪২ পিএম

কুমিল্লা অঞ্চলের ভোটার তালিকা হালনাগাদ কর্মসূচী ২০১৯ এর উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে নগরীর কান্দিরপাড় এলাকায় জেলা টাউনহল মাঠে রঙ্গিন বেলুন ও পায়রা উড়িয়ে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

উদ্বোধনের পূর্বে টাউনহল মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম এনডিসি, পিএসপি।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ভোটার তালিকা হালনাগাদের আউটপুট হচ্ছে জাতীয় পরিচয় পত্র। মানুষের জন্ম থেকে মৃত্যুপর্যন্ত সকল কার্যক্রম এই জাতীয় পরিচয় পত্রের মাধ্যমে নিশ্চিত করা সম্ভব। এই জাতীয় পরিচয়পত্র আগামী ২শ বছর পর্যন্ত অন্তত ২শ কোটি মানুষকে দেয়া সম্ভব বলে মতদেন তিনি।

কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীরের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার আজিম উল আহসান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দুলাল তালুকদার ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন।

প্রথম দফায় কুমিল্লা অঞ্চলের ৫৪টি উপজেলায় এ কার্যক্রম চলবে। ২৩ এপ্রিল থেকে আগামী ১৫ মে পর্যন্ত বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করা হবে। রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হবে ১৬ই মে।

বিডি২৪লাইভ/এজে

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: