ঢাকা, শুক্রবার, ২৪ মে, ২০১৯

শাহিনুর রহমান শাহিন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের নতুন কমিটি ঘোষণা

২৪ এপ্রিল, ২০১৯ ১৭:০৬:০০

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখার ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের মাহথীর মুহাম্মদকে (৪৪ ব্যাচ) সভাপতি ও প্রত্নতত্ত্ব বিভাগের সুদীপ্ত দে কে (৪৭ ব্যাচ) সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষনা করা হয়েছে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে ত্রয়োদশ সম্মেলন ও নবীনবরণ অনুষ্ঠানের মাধ্যমে সংগঠনটির এ নতুন কমিটি ঘোষণা করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি বাংলা বিভাগের মুবাশশির আলম, সাংগঠনিক সম্পাদক ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের কায়েস মাহমুদ, দপ্তর সম্পাদক ইতিহাস বিভাগের রেবেকা আহমেদ, অর্থ সম্পাদক পরিবেশ বিজ্ঞান বিভাগের লাবনী সিনহা, প্রচার প্রকাশনা সম্পাদক প্রত্নতত্ত্ব বিভাগের চন্দ্রিকা নূরানী ইরাবতী, স্কুল বিষয়ক সম্পাদক বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইন্সিটিটিউটের সোহান শরীফ।

এছাড়া সদস্য হিসেবে আছেন- বাংলা বিভাগের নাহিদুল ইসলাম নাঈম, বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইন্সিটিটিউটের শিবলুল হক শোভন, নৃবিজ্ঞান বিভাগের ফারিয়া জামান নিকি, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সোহায়েব ইবনে মাসুদ, অর্থনীতি বিভাগের অনিন্দ্য বড়াল অর্ক, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের মাহিব মহিউদ্দিন জামান।

সম্মেলনের উদ্বোধন করেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের বিদায়ী সভাপতি মাসুদ রানা। এছাড়া নবীনবরণ ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মাহাথির মুহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন (মার্ক্সবাদী) নেতা আ ক ম জহিরুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক স্বাধীন সেন এবং ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক পারভীন জলী।

সম্মেলনে (মার্ক্সবাদী) নেতা আ ক ম জহিরুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের প্রত্নতত্ত্ব বিভাগের অধ্যাপক স্বাধীন সেন এবং ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক পারভীন জলী তাঁদের বক্তব্যে শিক্ষাকে কীভাবে বাণিজ্যিকরণের হাত থেকে রক্ষা করা যায়- সে সম্পর্কে আলোচনা করেন। তারা বেসরকারিকরণ এবং শিক্ষার অধিকারের দাবিতে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের চলমান অন্দোলনকে এগিয়ে নিতে বলেন।

আলোচনা শেষে সংগঠনের বিদায়ী সভাপতি মাসুদ রানা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার নতুন কমিটি ঘোষণা করেন।

বিডি২৪লাইভ/এজে

সর্বশেষ

এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ, বাড়ি # ৩৫/১০, রোড # ১১, শেখেরটেক, মোহাম্মদপুর, ঢাকা - ১২০৭, 
ই-মেইলঃ info@bd24live.com, 
ফোন: ০২-৫৮১৫৭৭৪৪

বার্তা প্রধান: ০৯৬১১৬৭৭১৯০
নিউজ রুম: ০৯৬১১৬৭৭১৯১
মফস্বল ডেস্ক: ০১৫৫২৫৯২৫০২
ই: office.bd24live@gmail.com

Site Developed & Maintaned by: Primex Systems