নির্বাচিত এমপিদের শপথ ঠেকাতে তারেকের ফোন

প্রকাশিত: ২৬ এপ্রিল ২০১৯, ১০:১২ পিএম

ইতিমধ্যেই এমপি হিসেবে শপথ নিয়ে নিয়েছেন বিএনপির টিকিটে নির্বাচিত জাহিদুর রহমান। আরও বাকি রয়েছেন নির্বাচিত ৪ জন। 

বিএনপির এই শপথ না নেয়া চার এমপিকে থামানোর চেষ্টা করছে বিএনপি। তারেক রহমান গত দুদিনে বেশ কয়েকবার ফোন করে তাদের শপথ না নেওয়ার অনুরোধ করছেন বলে বিশেষ সূত্রে জানা গেছে।

শুক্রবার (২৬ এপ্রিল) ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের নির্বাচিত এমপি উকিল আবদুস সাত্তার গণমাধ্যমকে বলেন, ‘লন্ডন থেকে তারেক রহমান আমাকে ফোন করেছেন এবং সংসদে যোগদান না করার নির্দেশনা দিয়েছেন।’

তিনি বলেন, ‘দলের বাইরে কী করে যাবো? যাওয়া কঠিন!’

এক প্রশ্নের জবাবে বিএনপি সরকারের সাবেক এই প্রতিমন্ত্রী বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গেও এ বিষয়ে আলাপ হচ্ছে। মহাসচিবও দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে সংসদে না যাওয়ার কথা বলেছেন।

তবে চাপাইনবাবগঞ্জ-৩ আসন থেকে নির্বাচিত মো. হারুনুর রশীদ এবং চাপাইনবাবগঞ্জ-২ আসনের আমিনুল ইসলাম তারেক রহমানেনর ফোন পাননি বলে দাবি করেছেন।

দলীয় সিদ্ধান্তের বাইরে হঠাৎ করেই গত বৃহস্পতিবার (২৫ এপ্রিল) শপথ নেন ঠাকুরগাও-৩ আসন থেকে নির্বাচিত বিএনপির এমপি জাহিদুর রহমান। এতে বিএনপি বেশ বিব্রতকর অবস্থায় পড়ে।

বিডি২৪লাইভ/এএস

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: