খালেদা জিয়ার মুক্তি সম্মানের সাথেই হবে: মওদুদ

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০১৯, ০৪:০৯ পিএম

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি আজকে না হোক কালকে হবে এবং সম্মানের সাথেই তার মুক্তি হবে বলে মন্তব্য করেছেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ।

শনিবার(২৭ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত এক মানববন্ধনে এসব কথা বলেন তিনি।

ব্যারিস্টার মওদুদ বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, প্যারোলের আবেদন করলে মুক্তি বিবেচনা করা যায়। আমরা বলতে চাই যদি প্যারোলের কথাই বলেন, তাহলে আপনার আইনজীবীদের বলে দেন তারা যেন জামিনের বিরোধীতা না করে। তাহলে তো তিনি জামিনেই মুক্তি পেতে পারেন। প্যারোলের কোনো প্রয়োজন হবে না।

ব্যারিস্টার মওদুদ বলেন, আজকে স্পষ্ট যে, এই সরকার চায় না বেগম খালেদা জিয়ার মুক্তি হোক। কারণ তারা জানে বেগম জিয়ার মুক্তি মানে গনতন্ত্রের মুক্তি, দেশে গনতন্ত্র ফিরে আসবে এবং একদলীয় শাসনের অবসান ঘটবে, বিচার বিভাগের স্বাধীনতা ফিরে আসবে।

তিনি আরও বলেন, সরকারের প্রধানসহ তাদের নেতৃবৃন্দ বিভিন্ন সময় বলেছেন বিএনপি থেকে যারা নির্বাচিত হয়েছেন তারা যেনো সংসদে ফিরে আসেন। তারা সংসদে যাক আর না যাক। সংসদের বৈধতা কখনই অর্জন করা সম্ভবপর হবে না।

সাবেক এই মন্ত্রী বলেন, জাহিদুর রহমান সংসদে গিয়েছেন, যদি আরও দু'একজন যান সরকারের কি সুবিধা হবে জানি না। তবে দেশের মানুষ জানবে এর কারণে এই সংসদের বৈধতা কখনই আসবে না এবং আসতে পারে না। কারণ এই সরকার জনগণের প্রতিনিধি সংগঠিত হয়নি। সংসদে এখনও জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটে নাই।

৩০ ডিসেম্বরের নির্বাচন কোনো ক্রমেই এই সংসদকে বৈধতা দেয় না এবং দিতে পারে না দাবি করে তিনি বলেন, ৩০ ডিসেম্বর নির্বাচনের কারনে দেশে একটা শূন্যতা বিরাজ করছে। এই শূন্যতা সরকারের জন্য ভয়ংকর, দেশের মানুষের জন্যও ভয়ংকর।

তিনি আরও বলেন, আমি বলব রাজনীতিতে কখনোই শূন্যতা বিরাজ করে না। সুতরাং অবিলম্বে একটা নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিন। এবং এই নির্বাচন দিলেই এই শূন্যতা থাকবে না। আপনার যে ভয়ংকর অবস্থায় আছে তা থেকে মুক্তি পাবেন।

বিএনপির বিরুদ্ধে অনেক ষড়যন্ত্র হচ্ছে, ষড়যন্ত্র চলবে কিন্তু কোনো ষড়যন্ত্র এখন পর্যন্ত সফল হয়নাই বলেও দাবি করেন তিনি।

মওদুদ বলেন, বর্তমান প্রেক্ষাপটে আমি মনে করি, সরকারের আচরণের কারণে তারা জাতীয়তাবাদী দলকে ভাঙ্গতে চায় না, নিঃশেষ করে দিতে চায়।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতান আহমেদ, সিনিয়র যুগ্ন সাধারন সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ।

বিডি২৪লাইভ/এমই/এসএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: