অধিনায়কত্বের চাপ ‘মিডিয়ার’ বানানো: তামিম

                       
প্রকাশিত: ৮:৩১ অপরাহ্ণ, ২১ নভেম্বর, ২০২০

অধিনায়কত্বের চাপের প্রসঙ্গ গণমাধ্যমের বানানো বলে মনে করেন তামিম ইকবাল। বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়কের মতে, বাইরের এমন চাপ তার উপর প্রভাব বিস্তার করে না। তবে যেকোনো অধিনায়ককেই পর্যাপ্ত সময় দেওয়ার আহ্বান তার।

এবার বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে ফরচুন বরিশালের অধিনায়কত্ব করবেন দেশের সফলতম ওপেনার। এর আগে প্রেসিডেন্ট’স কাপে দেখা গিয়েছে তার অধিনায়কত্ব। সেই টুর্নামেন্টে তার অধিনায়কত্বের ধরন নিয়ে প্রশ্নের মুখে তামিম জানালেন, নেতৃত্বের চাপ নিয়ে কথাবার্তা আসলে কৃত্রিমভাবে তৈরি করা।

শনিবার (২১ নভেম্বর) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে এই নিয়ে দিলেন বিশদ ব্যাখ্যা, ‘আমি তো এখনো সেরকম চাপের ম্যাচই খেলি নাই ভাই। সেরকম প্রতিযোগিতামূলক ক্রিকেট হতে হবে তো। অধিনায়কত্বের চাপ এটা আসলে তো আপনাদের (গণমাধ্যমের) বানানো। আমি এখনো কোন আন্তর্জাতিক ক্রিকেট খেলেনি (অধিনায়ক হওয়ার পর)। আমি যেদিন অধিনায়ক হয়েছি সেদিনই বলে দিয়েছিলাম, অধিনায়কত্ব আপনি বিচার করবেন ছয়মাস, এক বছর দিয়ে। সেটা বিশ্বের যত বড় নেতা হোক না কেন, যত ছোট নেতা হোক না কেন।’

চাপটা বাইরে থেকে তৈরি করে দেওয়া হলেও সেই চাপে তিনি একদমই কাবু নন বলেও স্পষ্ট করছেন তামিম, ‘আমার কোন সমস্যা হয় না (চাপ নিয়ে কথাবার্তায়)। অধিনায়কত্বের যে জিনিসটা, ওটা নিয়ে আপনাদের অনেকবারই বলেছি আমার ছোট বেলা থেকে কোন স্বপ্ন ছিল না যে আমি বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক হব। সেটা পেয়েছি। কাজেই আমি চেষ্টা করব আমার দায়িত্ব পুরোপুরিভাবে পূরণ করার। ভাল হবে কি খারাপ হবে সেটা সময় বলবে। আমার পরে যে হবে, আমার আগে যে ছিল- সবার ক্ষেত্রেই ভাল অধিনায়ক বা সফল অধিনায়ক পেতে গেলে সময় দিতে হবে।’

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


লাইফ স্টাইল

লাইফ স্টাইল

পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ২২

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: info@bd24live.com