গণপরিবহন চালু হওয়ায়

শপিং মলে ক্রেতাদের উপচে পড়া ভিড়

                       
প্রকাশিত: ৯:২২ অপরাহ্ণ, ৬ মে, ২০২১

লকডাউন উপেক্ষা করে চলছে ঈদবাজার। গণপরিবহন চালু হওয়ায় ঈদ সামনে রেখে ক্রেতাদের উপচে পড়া ভিড় ঢাকার শপিং মলগুলোতে। বেড়েছে মাস্ক ব্যবহারের প্রবনতা, তবে উপেক্ষিত সামাজিক দূরত্ব। তবে করোনার ঝুঁকি বাড়ছে বলে মনে করেছে সচেতনমহল। মার্কেটগুলো সাজানো হয়েছে নতুন ঈদ কালেকশনে। বেড়েছে বেচাবিক্রিও। তবে তা করোনাকালীন ক্ষতি পোষানোর জন্য যথেষ্ট নয় বলে জানান ব্যবসায়িরা।

আজ বৃহস্পতিবার (৬ মে) মার্কেট ঘুরে দেখা গেছে, প্রবেশ পথে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করার জন্য ব্যানার লাগানো হয়েছে। নিরাপত্তা রক্ষীরা হাতে হ্যান্ড-স্যানিটাইজারের বোতল নিয়ে দাঁড়িয়ে আছেন। অধিকাংশ দোকানই স্বাস্থ্যবিধি মেনে খুলেছেন। অধিকাংশ দোকানে নো মাস্কা নো এন্ট্রি, যে কোনো একটি পণ্য কিনলে মাস্ক ফ্রি, স্বাস্থ্যবিধি না মানলে মৃত্যু ঝুঁকি আছেসহ বিভিন্ন ধরনের সচেতনামূলক পোস্টার। বিক্রি কম থাকায় দোকানগুলোতে বিশেষ ছাড় দেওয়ার ঘোষণা দিয়ে লাগানো হয়েছে ব্যানার।

শপিং মল, মার্কেট ও দোকানগুলোতে ক্রেতা-বিক্রেতাদের মধ্যে বেড়েছে মাস্ক ব্যবহারের প্রবনতা। তবে এখনও উপক্ষিত সামাজিক দূরত্বের বিষয়টি। ঈদ উপলক্ষ্যে লোকজন রাজধানী ছাড়া শুরু করলে, বিক্রি স্থবির হওয়ার আশঙ্কা ব্যবসায়িদের। দোকানদাররা জানান, শিশুদের তৈরি পোশাক, জুতা ও প্রসাধনীসামগ্রী কেনাকাটা বেশি হচ্ছে। এতে তারা করোনার ক্ষতি কিছুটা হলেও পুষিয়ে নিতে পারবেন বলে আশা করছেন।

নাঈম/নিএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ২২

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: [email protected]