অব্যাহত থাকবে লঞ্চ চলাচল, নতুন করে আরও যা জানালো বিআইডব্লিউটিএ

                       
প্রকাশিত: ১:১৪ অপরাহ্ণ, ১ আগস্ট, ২০২১
smart

দেশজুড়ে চলা কঠোর বিধিনিষেধের মাঝেই হঠাৎ আজ রোববার (১ আগস্ট) থেকে খুলে দেয়া হয়েছে পোশাক কারখানাসহ রফতানিমুখী শিল্প-কারখানা। এমন সিদ্ধান্তের পর চাকরি বাঁচাতে হুমড়ি খেয়ে ঢাকার পথে রওনা দেয় হাজারও শ্রমিক। কিন্তু গণপরিবহন বন্ধ থাকায় এসময় ঢাকায় পৌঁছাতে বেগ পেতে হয় তাদের। তাই শ্রমিকদের কথা চিন্তা করে একদিনের জন্য খুলে দেয়া হয় গনপরিবহন। এদিকে চাপ না কমায় কাজে যোগ দিতে শ্রমিকদের পরিবহনের জন্য লঞ্চ চলাচলের সময় আরও বাড়ানো হয়েছে। লঞ্চ চলাচল অব্যাহত থাকবে এবং চলবে সোমবার সকাল ৬টা পর্যন্ত বলে জানিয়েছে বিআইডব্লিউটিএ।

আগের সিদ্ধান্ত অনুযায়ী, আজ রোববার (১ আগস্ট) দুপুর ১২টা পর্যন্ত লঞ্চ চলাচলের অনুমতি দিয়েছিল সরকার। এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) পরিচালক (নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা) মুহাম্মদ রফিকুল ইসলাম রোববার বেলা পৌনে ১২টার দিকেবলেন, ‘লঞ্চ চলাচল অব্যাহত থাকবে, এমন একটি নির্দেশনা আমরা পেয়েছি। অনেক যাত্রী, সরকার যে উদ্দেশ্যে লঞ্চ চলাচল খুলে দিয়েছে সেটা ১২টার মধ্যে পূরণ হবে না। সেজন্য সময় বাড়ানো হয়েছে। কাল সকাল ৬ টা পর্যন্ত লঞ্চ চলাচল অব্যাহত থাকবে।’

দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি উদ্বেগজনক পর্যায়ে চলে যাওয়ায় গত কয়েক মাস ধরে বিধিনিষেধ আরোপ করে তা নিয়ন্ত্রণের চেষ্টা করছে সরকার। ঈদুল আজহাকে সামনে রেখে আটদিনের জন্য শিথিল করা হয়েছিল বিধিনিষেধ। এরপর আবার গত ২৩ জুলাই সকাল ৬টা থেকে ১৪ দিনের কঠোর বিধিনিষেধ দিয়েছে সরকার। আগামী ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত থাকবে এই বিধিনিষেধ।

শাওন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সবিচালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ২২

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: info@bd24live.com