ভারতে তুষারধসে আটকে পড়া ৭ সেনাসদস্য নিহত

                       
প্রকাশিত: ১১:০৭ পূর্বাহ্ণ, ৯ ফেব্রুয়ারি ২০২২
ছবিঃ সংগ্রহীত

ভারতের অরুণাচল প্রদেশে একটি টহলের সময় তুষারধসে আটকে পড়া সাত সেনাসদস্য নিহত হয়েছেন। ইতোমধ্যে তাদের লাশ উদ্ধার করা হয়েছে। গত রোববার (৬ ফেব্রুয়ারি) থেকে তারা তুষারধসে আটকে পড়েছিলেন। মঙ্গলবার ভারতের সেনাবাহিনীর বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে হিন্দুস্তান টাইমস।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, অরুণাচল প্রদেশের কামেঙ্গ সেক্টরের উঁচু এলাকায় তুষারধসের মুখে পড়েছিলেন ভারতীয় সেনাবাহিনীর সাত সদস্য। সোমবার সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছিল, আটকে পড়া সদস্যরা টহল দলের সদস্য ছিলেন। তুষারধসের পর থেকে তাদের খোঁজ মিলছিল না। তাদের খোঁজে শুরু হয়েছিল উদ্ধারকাজ। নিখোঁজদের সন্ধানে আকাশপথে বিশেষ দলকে উড়িয়ে আনা হয়েছিল।

উল্লেখ্য, সমুদ্রপৃষ্ঠ থেকে সাড়ে ১৪ হাজার ফুট উঁচু ওই এলাকার আবহাওয়া কয়েকদিন ধরেই দুর্যোগপূর্ণ ছিল। তুষারপাতও হচ্ছিল প্রচুর। তুষারধসে এর আগেও একাধিক সেনার মৃত্যু হয়েছে। তবে শীতের মাসগুলোতে অরুণাচলে টহল দেওয়া বেশ কঠিন।২০২০ সালের তুষারধসের মুখে পড়ে মারা গিয়েছিল দুই সেনা। গত বছরের অক্টোবরে উত্তরাখণ্ডের মাউন্ট ত্রিশূলে তুষারধসে নৌবাহিনীর পাঁচ আধিকারিক আটকা পড়েছিলেন। একটি অভিযানে গিয়েছিলেন তারা। পরে তাদের লাশ উদ্ধার করা হয়েছিল।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

স্বাস্থ্য ও চিকিৎসা

ভিন্ন স্বাধের খবর পড়ুন

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সচিবালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ৩২

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: [email protected]