ঈদের আগে ত্বকের উজ্জ্বলতা বাড়াতে হলুদের টোনার

                       
প্রকাশিত: ১২:০৩ অপরাহ্ণ, ৫ জুলাই ২০২২

ঈদুল আজহার বাকি আর মাত্র কয়দিন আর এ উপলক্ষকে সামনে রেখে কমবেশি ত্বকের যত্ন তৎপর হয়ে ওঠেন। অনেকেই বিভিন্ন ফেসিয়াল কিংবা ম্যাসাজ করার জন্য ভিড় করেন পার্লারে। তবে পার্লারে না গিয়ে চাইলে ঘরে বসেও ত্বক চকচকে করতে পারেন রান্নাঘরে থাকা উপাদানের সাহায্যে।

প্রাচীনকাল থেকেই ত্বকের উজ্জ্বলতা বাড়ানোসহ যে কোনো সমস্যার সমাধানে কার্যকারি ভূমিকা পালন করছে হলুদ। রূপচর্চাসহ বিভিন্ন সমস্যা কিংবা চর্মরোগের সমাধান হিসেবে ব্যবহৃত হয়ে আসছে হলুদ। এতে থাকা বিভিন্ন পুষ্টি উপাদান ত্বকের নানা সমস্যার সমাধান করে।

যেভাবে তৈরি করবেন হলুদের টোনার:

হলুদ টোনার তৈরি করতে লাগবে কাঁচা হলুদ বাটা, অ্যালোভেরা জেল, গোলাপ জল, লেবুর রস ও অল্প পরিমাণ পানি। প্রথমে এক গ্লাস পানি গরম করে নিন।

পানি একটু ঠান্ডা হলে তার মধ্যে ২ টেবিল চামচ কাঁচা হলুদ বাটা, অ্যালোভেরা জেল, গোলাপ জল ও অল্প লেবুর রস মিশিয়ে নিন।

এবার ওই মিশ্রণ একটি স্প্রে বোতলে ভরে ফ্রিজে রেখে দিন। তবে মাথায় রাখবেন, এক্ষেত্রে ব্যবহার করুন কাচের বোতল। প্লাস্টিকের বোতলে কিন্তু একেবারেই এই মিশ্রণ রাখবেন না।

বাইরে থেকে ফিরে ভালো করে ফেসওয়াশ দিয়ে মুখ ধুয়ে নিন। তারপর মুখে এই হলুদ টোনার স্প্রে করুন। ইচ্ছে করলে টোনারে তুলে ভিজিয়েও মুখ মুছে নিতে পারেন। দেখবেন মাত্র ৫ মিনিটেই ত্বক হয়ে যাবে সতেজ।

তবে শুধু স্প্রে নয়। বেসন, মধুর সঙ্গে এই মিশ্রণ মিশিয়ে তৈরি করতে পারেন ফেসপ্যাকও। সপ্তাহে অন্তত তিনদিন এই ফেসপ্যাক লাগান। দেখবেন ত্বকের মরা কোষ দূরে হয়ে ত্বক তরতাজা হয়ে উঠবে।

ইচ্ছে করলে এই স্প্রে বোতল ব্যাগে রেখে দিন। অফিস থেকে কোনো পার্টিতে যাওয়ার আগে মুখে স্প্রে করে নিন এই টোনার। ঝটপট ঝকঝকে হয়ে উঠবেন।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

স্বাস্থ্য ও চিকিৎসা

ভিন্ন স্বাধের খবর পড়ুন

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সচিবালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ৩২

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: [email protected]