খন্দকার মোস্তাক আহমেদ

স্টাফ করেসপন্ডেন্ট

চলতি মৌসুমে

সৌদি আরবে ২০ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

                       
প্রকাশিত: ৩:০৬ অপরাহ্ণ, ১৬ জুলাই ২০২২
ছবি: সংগৃহীত

সৌদি আরবে পবিত্র হজ পালন করতে গিয়ে আরও এক বাংলাদেশির মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। তার নাম ফারজিন সুলতানা (৪০) । গত বৃহস্পতিবার (১৪ জুলাই) ঢাকা জেলার ফারজিন সুলতানা মদিনায় মৃত্যুবরণ করেন। তার পাসপোর্ট নম্বর- BW0389830। তিনি মদিনায় মারা যান। এ নিয়ে চলতি মৌসুমে সর্বমোট ২০ হজযাত্রী মারা গেছেন। নিহতদের মধ্যে পুরুষ ১৪ জন ও নারী ৬ জন । এরমধ্যে মক্কায় মারা যান ১৬ এবং মদিনায় তিন জন ও জেদ্দায় একজন।

শনিবার (১৬ জুলাই) ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের আইটি হেল্প ডেস্ক থেকে এসব তথ্য পাওয়া গেছে। জানা গেছে, ফিরতি ফ্লাইট শুরু হওয়ার পর থেকে গত দুদিনে মোট ৪ হাজার ৩৩২ জন হাজি দেশে ফিরেছেন। মোট ফিরতি ফ্লাইটের সংখ্যা ১২টি। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাঁচটি, সৌদিয়ার ছয়টি ও ফ্লাইনাস এয়ারলাইন্সের একটি ফ্লাইট রয়েছে।

বৃহস্পতিবার থেকে হজযাত্রীদের ফিরতি ফ্লাইট শুরু হয়। ফিরতি ফ্লাইট শেষ হবে আগামী ৪ আগস্ট।

গত ৫ জুন থেকে ৫ জুলাই ১৬৫টি ফ্লাইটে বাংলাদেশ থেকে সৌদি আরবে গেছেন ৬০ হাজার ১৪৬ জন হজযাত্রী।

এডমিন/বিডি

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

স্বাস্থ্য ও চিকিৎসা

ভিন্ন স্বাধের খবর পড়ুন

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সচিবালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ৩২

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: [email protected]