বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে

                       
প্রকাশিত: ৮:৪৫ পূর্বাহ্ণ, ২১ জুলাই ২০২২
ছবিঃ সংগ্রহীত

বিশ্বে মহামারি করোনায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১ হাজার ৬৭০ জন। এতে এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৯৫ হাজার ৫২২ জনের। একই সময়ে করোনায় নতুন করে আক্রান্ত হয়েছে ৭ লাখ ৯৮ হাজার ২৯১ জন। এতে এখন পর্যন্ত ভাইরাসটিতে মোট আক্রান্ত হয়েছে ৫৭ কোটি ৮ লাখ ৩৫ হাজার ৪২৪ জন। বৃহস্পতিবার (২১ জুলাই) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

গতকাল বুধবার (২০ জুলাই) করোনায় ২৪ ঘণ্টায় মারা গেছেন ১ হাজার ৫৮৪ জন। এসময় আক্রান্ত হয়েছে ৮ লাখ ১৫ হাজার ৭২১ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩৬৭ জনের এবং শনাক্ত হয়েছে ১ লাখ ১০ হাজার ৮৬৮ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৫৬ হাজার ২৫৪ জন এবং মৃত ৩৫১ জন। ইতালিতে আক্রান্ত ৮৬ হাজার ৬৭ জন এবং মৃত্যু ১৫৭ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ২৭ হাজার ১৯৬ জন এবং মৃত্যু হয়েছে ৫৭ জনের। জাপানে মৃত ১৬ জন এবং আক্রান্ত ৮১ হাজার ৩৬২ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৯০ জন এবং আক্রান্ত ৪৮ হাজার ৯৭১ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৫ হাজার ৬৮৫ জন এবং মৃত্যু হয়েছে ৩৭ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৮৮৬ জন এবং ১৯ জনের মৃত্যু হয়েছে। চিলিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ হাজার ২৩ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের। হাঙ্গেরিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ২৫৫ জন এবং মারা গেছেন ৪০ জন। নিউজিল্যান্ডে নতুন করে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৬৯৬ জন এবং মারা গেছেন ৩৪ জন। উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

নাঈম/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

স্বাস্থ্য ও চিকিৎসা

ভিন্ন স্বাধের খবর পড়ুন

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সচিবালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ৩২

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: [email protected]