দেশে বিদ্যুতের কোনো অভাব নেই: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ২২ জুলাই ২০২২, ১০:০৬ পিএম

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশে বর্তমানে বিদ্যুতের কোনো অভাব নেই। বিদ্যুৎ উৎপাদনের আমাদের সক্ষমতা আছে দাবি করে তিনি বলেন, ভবিষ্যতে যেন বিদ্যুৎ নিয়ে কোন ভোগান্তিতে পড়তে না হয় তাই আমরা বিদ্যুৎ সাশ্রয়ে একটি অগ্রণী ব্যবস্থা নিয়েছি। আজ শুক্রবার (২২ জুলাই) রাজধানীর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে এক আলোচনা অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী। এ সময় বঙ্গবন্ধু ফাউন্ডেশনের উদ্যোগে রাশিয়া-ইউক্রেন যুদ্ধে বৈশ্বিক জ্বালানি সংকট আমাদের নাগরিক দায়িত্ব শীর্ষক এক আলোচনা সভায় আয়োজন করা হয়।

মোমেন বলেন, বহিরবিশ্বে যুদ্ধের ফলে আমাদেরও নানা সমস্যায় পরতে হচ্ছে। তবে আমাদের চেষ্টা অব্যাহত রেখেছি। আমরা ইতিমধ্যে ইন্দোনেশিয়ার সঙ্গে কথা বলেছি। তারা আমাদের ভোজ্যতেল দিবে বলে জানিয়েছেন। এ সময় মন্ত্রী সবাইকে বিদ্যুৎ সাশ্রয়ী করার অনুরোধ জানিয়ে বলেন, ঘর থেকে বের হয়ে যাওয়ার পরে লাইট ফ্যান বন্ধ করতে হবে। বর্তমান সময়ের বিদ্যুৎ লোডশোডিং প্রসঙ্গে মন্ত্রী বলেন, বিদ্যুৎ উৎপাদনের যথেষ্ট সক্ষমতা থাকলেও আগামীতে যেন সমস্যাত পড়তে না হয় তাই ইচ্ছে করেই লোডশোডিং ব্যাবস্থা নিয়েছি।

অনুষ্ঠিানের সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট ড. মশিউর মালেকে। এ সময় সংগঠনটির অন্যতম নেতারা উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: