জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে জয়পুরহাটে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়

প্রকাশিত: ২৩ জুলাই ২০২২, ০৩:৪৫ পিএম

জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উদযাপন উপলক্ষে সাংবাদিকদের সঙ্গে আজ শনিবার সকাল সাড়ে ১১ টায় সদর উপজেলা পরিষদ সভা কক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উদযাপন উপলক্ষে সদর উপজেলা পরিষদের সভা কক্ষে সাংবাদিকদের সঙ্গে আয়োজিত মতবিনিময় সভায় জেলার মৎস্য উৎপাদন ও সম্ভাবনা নিয়ে বক্তব্য রাখেন জেলা মৎস্য কর্মকর্তা সরদার মহীউদ্দিন। সভায় জানানো হয়, সরকারের কার্যকরী পদক্ষেপের কারনে ২০২০-২১ অর্থ বছরে ৪৩ লাখ ৮১ হাজার মেট্রিক টন মাছ উৎপাদন লক্ষ্যমাত্রার বিপরীতে উৎপাদন হয়েছে ৪৬ লাখ ২১ মেট্রিক টন। যা লক্ষ্যমাত্রার চেয়ে ২ লাখ ৪০ হাজার মেট্রিক টন বেশী। বিগত এক দশকে মৎস্য উৎপাদনে চীন ও ভারতের পরের অবস্থান ধরে রেখেছে বাংলাদেশ।

বিগত ৭ বছরে মৎস্য খাতে গড়ে ৬ লক্ষাধিক মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে এবং উপার্জন বেড়েছে ৩০ শতাংশ। ৬০ ভাগ প্রানিজ আমিষের চাহিদা পূরনসহ বৈদেশিক মুদ্রা অর্জনে এদেশের মৎস্য খাত বর্তমানে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করছে। মৎস্য সপ্তাহের এবারের শ্লোগান হচ্ছে ” নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ”। জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে জেলা মৎস্য বিভাগ সাত দিন ব্যাপী বিভিন্ন কর্মসূচী গ্রহন করেছে। মতবিনিময় সভায় স্থানীয় সাংবাদিকরা ছাড়াও সিনিয়র মৎস্য কর্মকর্তা দীপক কুমার হালদারসহ জেলা ও উপজেলা মৎস্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: