গৃহহীনদের ঘর বরাদ্দে অনিয়ম ও দূর্ণীতির অভিযোগ

প্রকাশিত: ২৩ জুলাই ২০২২, ০৫:৩৯ পিএম

বরগুনায় প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্দ গৃহহীনদের ঘর বরাদ্দে অনিয়ম ও দূর্ণীতির অভিযোগ এনে মানববন্ধন ও সমাবেশ করেছে বরগুনা জেলা বাস্তুহারা ছিন্নমূল সমিতি। শনিবার বরগুনা প্রেসক্লাব চত্তরে ছিন্নমূল সমিতির সভাপতি আবুল হাসেমের সভাপতিত্বে অনুষ্টিত সমাবেশে বক্তব্য রাখেন, সমিতির উপদেষ্টা মুক্তিযোদ্ধা সুখ রঞ্জন শীল, আ্যাড়ঃ নাজমূল আহসান রাসেল ছিন্নমূল সমিতির নেতা,হাবিবুর রহমান, আ. গনি প্রমূখ।

সমাবেশে বক্তারা অভিযোগ, মাননীয় প্রধানমন্ত্রী যে সকল ভূমিহীনদের জন্য গৃহনির্মান করেছেন তাদেরকে বঞ্চিত করে ভূমি অফিসের দূর্ণীতিবাজরা যাদের জমি আছে, পাকা বসতঃবাড়ী আছে তাদের নামে দলিল দিয়েছে। সু-নিদ্দিষ্ট তথ্য প্রমানসহ জেলা প্রশাসক ও উপজেলা প্রশাসনের নিকট তালিকা জমা দিলেও তাদের বরাদ্দ বাতিল করা হয়নি।

সমাবেশ থেকে ছিন্নমূল নেতৃবৃন্দ ভূমি অফিসের কয়েকজনের নাম উল্লেখ করে বলেন,তাদের বিরুদ্বে ইতোপূর্বেও অভিযোগ করা হয়েছে কর্তৃপক্ষ কোন ব্যাবস্হা নিচ্ছেননা। ছিন্নমূল নেতারা বলেন, আমরা যদি অভিযোগের সত্যতা প্রমান করতে না পারি তা'হলে যেকোন শাস্তি মেনে নেব। তদন্ত করে ভূমি অফিসের দূর্ণীতিবাজদের বিরুদ্বে ব্যাবস্হা গ্রহনের দাবী জানান ছিন্নমূল নেতৃবৃন্দ। এ ব্যাপারে বরগুনার সদর সহকারী কমিশনার (ভূমি) এবং সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে মোবাইলে যোগাযোগের চেষ্টা করলেও তারা কেউই মোবাইল ধরেননী।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: