‘আমরা চাকর না’ বলা বিমানের ৪ কেবিন ক্রুকে অব্যাহতি

প্রকাশিত: ২৩ জুলাই ২০২২, ০৭:৩৩ পিএম

বিমানের ভেতর এসি কাজ না করায় কয়েকজন যাত্রী অসুস্থ বোধ করলে ক্রুদের কাছে পানি চান। তখন দাম্ভিকতা নিয়ে ক্রুরা বলেন, ‘আমরা কারো চাকর না, আমরা মেশিন না’। ফ্লাইটের যাত্রীদের উদ্দেশে এমন কথা বলায় বাংলাদেশ এয়ারলাইন্সের চার কেবিন ক্রুকে সাময়িকভাবে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। অভিযোগ নিষ্পত্তি না হওয়া পর্যন্ত অভিযুক্ত কেবিন ক্রুরা বিমানের ডেস্কে অফিস করবেন।

শনিবার (২৩ জুলাই) বিমান কর্তৃপক্ষ গণমাধ্যমকে জানিয়েছে, গত বৃহস্পতিবার বিমানের কলকাতা থেকে ঢাকায় আসা বিজি-৩৯৬ ফ্লাইটে এই অপ্রীতিকর ঘটনা ঘটে। পরে যাত্রীরা বিমানের কাছে ‘অসদাচরণের’ অভিযোগ আনলে তাদের গ্রাউন্ডেড করা হয়।

বার বার পানি চাওয়া নিয়ে এক ক্রু নিজেকে যাত্রীদের ‘সার্ভেন্ট নন’ ও ‘মেশিন নন’ বলে জানান। এ নিয়ে ক্রুরা কয়েক দফা ঝগড়াও করেন যাত্রীদের সঙ্গে।

ঢাকায় নামার পর বিমানবন্দরে বিমান কর্তৃপক্ষ বিষয়টি সুরাহা করার চেষ্টা করে। তবে সেখানেও ক্রুরা যাত্রীদের সঙ্গে খারাপ আচরণ করেন। তাই তাদের গ্রাউন্ডেড করা হয়।

এ ঘটনা তদন্তে একটি কমিটিও গঠন করেছে বিমান কর্তৃপক্ষ। তদন্তের পর তাদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। এ বিষয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সঙ্গে যোগাযোগ করা হলেও তাদের কাছ থেকে আনুষ্ঠানিক কোনো বক্তব্য পাওয়া যায়নি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: