স্পেন ও যুক্তরাজ্য সফরে গেলেন সেনাবাহিনী প্রধান

প্রকাশিত: ২৩ জুলাই ২০২২, ০৯:৪৫ পিএম

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ স্পেন ও যুক্তরাজ্য সফরের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন। আজ আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, শনিবার (২৩ জুলাই) সেনাবাহিনী প্রধান ঢাকা ত্যাগ করেন। আগামী ২৬ জুলাই পর্যন্ত তিনি স্পেনে অবস্থান করবেন। এই সফরে সেনাপ্রধান সদ্য ক্রয়কৃত দ্বিতীয় এয়ারবাস সিএএসএ সি২৯৫ডব্লিউ বিমানের হস্তান্তরের নিমিত্তে চূড়ান্ত প্রস্ততিমূলক কার্যক্রম এবং এয়ার ক্রুদের প্রশিক্ষণ পর্যবেক্ষণের উদ্দেশ্যে এয়ারবাস ডিফেন্স অ্যান্ড স্পেস কারখানা পরিদর্শন করবেন।

এস এম শফিউদ্দিন আহমেদ'র দেশটির সেনাবাহিনী প্রধানের সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করার কথা রয়েছে। বৈঠকে দুই দেশের সেনাবাহিনীর মধ্যকার সামরিক বিষয়াদি ও পারস্পরিক সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন। সফরের দ্বিতীয় অংশে তিনি বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে যুক্তরাজ্যে অনুষ্ঠিতব্য ২২ তম কমনওয়েলথ গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন। আগামী ২ আগস্ট দেশে ফেরার কথা রয়েছে সেনাবাহিনী প্রধানের।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: