আন্দোলনকারী সেই রনির ওপর ছুড়ে মারলো ‘পচা ডিম’

প্রকাশিত: ২৪ জুলাই ২০২২, ১০:০৬ এএম

বাংলাদেশ রেলওয়ের অনিয়ম ও অব্যবস্থাপনার প্রতিবাদে টানা ২ সপ্তাহের ওপরে কমলাপুর রেলওয়ে স্টেশনে অবস্থান কর্মসূচি চালিয়ে যাচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মহিউদ্দিন রনি। শনিবার (২৩ জুলাই) বিকেলে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে অবস্থান কর্মসূচি চালানোর সময় রনির ওপর ‘পচা ডিম’ ছোড়া হয়। তবে সেই ডিম আরেক যুবকের গায়ে লাগে। তার পাঞ্জামি ডিমে মেখে যায়।

শান্তিপূর্ণ এই আন্দোলন বন্ধ করতেই কেউ ডিম ছুড়েছে বলে অভিযোগ উঠেছে। তবে কারা ডিম ছুড়েছে, তা জানা যায়নি। রনি বা আন্দোলনকারী কেউ সেই তথ্য জানাতে পারেননি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই ছাত্র আরও বলেন, ‘এরপর যদি উল্টা-পাল্টা কিছু করো, চুপ করে বসে আছি—চুপ কিন্তু থাকব না। একদম সাবধান। চুপচাপ বসে আছি তার মানে ভাইবো না দুর্বল হয়ে গেছি। এখনও কিছু বলছি না, গেটের বাইরে দাঁড়িয়ে আছি।’

উল্লেখ্য, গত ২০ জুলাই রাজধানীর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর রনির অভিযোগের প্রমাণ পেয়ে সহজ ডটকমকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। জরিমানার পুরো অর্থের ২৫ শতাংশ (৫০ হাজার টাকা) মহিউদ্দিন রনি পাবেন বলেও জানান ভোক্তা অধিদপ্তরের কর্মকর্তা। রেলওয়ের অনিয়ম নিয়ে ছয় দফা দাবি উত্থাপন করেছেন রনি। তিনি জানান, তার একটি দাবি পূরণ হলেও বাকি পাঁচটি দাবি পূরণ না হওয়া পর্যন্ত কর্মসূচি চালিয়ে যাবেন। সেই ঘোষণা অনুযায়ী তিনি আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

 

 

 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: