সভাপতি পদে চেয়ারম্যান ও এমপির দ্বন্দ্বে ছাত্রলীগের মার খেলো অভিভাবক সদস্য

প্রকাশিত: ২৪ জুলাই ২০২২, ১১:৫৮ পিএম

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার ঝিটকা আনন্দ মোহন উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনে দুই অভিভাবক সদস্যকে বেধড়ক পিটিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় নির্বাচনের প্রিসাইডিং অফিসার নির্বাচন স্থগিত করেছেন।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, গত ১৮ জুলাই হরিরামপুর উপজেলার ঝিটকা আনন্দ মোহন উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সদস্য পদে ভোটের মাধ্যমে চারজন নির্বাচিত হন। এরপর থেকে ম্যানেজিং কমিটির সভাপতি পদে নির্বাচনকে ঘিরে কয়েক দিন ধরেই হরিরামপুর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক দেওয়ান সাইদুর রহমানের সমর্থকদের সঙ্গে সংসদ সদস্য কণ্ঠশিল্পী মমতাজ বেগমের সমর্থকদের বিরোধ নিয়ে উত্তেজনা বিরাজ করছিল। আজ রবিবার দুপুরে ছিল সভাপতি পদে নির্বাচনে ভোটগ্রহণ।

খোঁজ নিয়ে জানা যায়, এই নির্বাচনে সভাপতি পদে নিজের নাম ঘোষণা করে উপজেলা চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান উপস্থিত ছিলেন। তবে অনুপস্থিত ছিলেন সংসদ সদস্য মমতাজ বেগম। ম্যানেজিং কমিটির সভাপতি পদে এমপি মমতাজ বেগমের নাম ঘোষণা করে সমর্থকেরা তাঁর নামে স্লোগান দিতে থাকেন।

দুপুর ১টার দিকে সংসদ সদস্য মমতাজ বেগমের অনুসারীরা বিদ্যালয় প্রাঙ্গণে ‘জয় বাংলা’ ও এমপি মমতাজের নামে স্লোগান দিয়ে বিদ্যালয়ের ভেতরে প্রবেশ করে অবস্থান নেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ নেতা সেলিম মোল্লা, হরিরামপুর উপজেলার ভাইস চেয়ারম্যান আজিম খান, যুবলীগ নেতা রাজিবুল ইসলাম রাজিব, উপজেলা যুবলীগ নেতা ফরিদ মোল্লা, পিয়াস চৌধুরী, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান ফিরোজ, ছাত্রলীগ নেতা মোস্তাকিন চৌধুরী রিফাত, দেলোয়ার হোসেনসহ কয়েক'শ নেতাকর্মী।

এরপর বেলা ৩টার দিকে নয় সদস্যের মধ্যে সাত সদস্যের উপস্থিতিতে উপজেলা শিক্ষা অফিসের সুপারভাইজার নির্বাচনের প্রিসাইডিং অফিসার কামরুল ইসলাম সভা শুরু করেন। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট ইশতিয়াক আহমেদ অভিভাবক সদস্য মহিউদ্দিন মঞ্জু ও মিজানুর রহমানকে বিদ্যালয়ের তৃতীয় তলা থেকে নিচতলার সভাকক্ষে নিয়ে আসছিলেন। তাঁরা দুজনেই উপজেলা চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমানের সমর্থক।

ওই সময় জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজিদুল ইসলাম ও উপজেলা ছাত্রলীগের সভাপতি লুৎফর রহমানের নেতৃত্বে উপজেলা ছাত্রলীগের কয়েকশ নেতাকর্মী প্রতিপক্ষকে বিএনপি-জামায়াতের লোক বলে স্লোগান দিয়ে দুই অভিভাবক সদস্যকে ম্যাজিস্ট্রেটের কাছ থেকে ছিনিয়ে নিয়ে টেনে হিঁচড়ে মাঠে বের করে মারধর করে। পরে পুলিশ তাঁদের উদ্ধার করে বিদ্যালয়ের একটি কক্ষে রাখে।

বিকেল সাড়ে ৩টার দিকে হরিরামপুর উপজেলা ভূমি কর্মকর্তা তপসী রাবেয়া বিদ্যালয়ে এসে বিদ্যালয় প্রাঙ্গণ থেকে ছাত্রলীগের নেতাকর্মীসহ বহিরাগতদের বাহিরে বের করে দিয়ে নির্বাচনী সভা শুরু করেন। কিন্তু আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে নির্বাচন স্থগিত ঘোষণা করেন প্রিসাইডিং কর্মকর্তা।

হরিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ম্যানেজিং কমিটির সভাপতি প্রার্থী দেওয়ান সাইদুর রহমান সাংবাদিকদের বলেন, গত কয়েক দিন ধরেই সংসদ সদস্য মমতাজ বেগমের পক্ষের লোকজন ও পুলিশ ম্যানেজিং কমিটির ভোটারদের বাড়ি-বাড়ি গিয়ে হুমকি দিয়ে আসছিল। নির্বাচনের দিন ম্যাজিস্ট্রেট ও পুলিশের উপস্থিতিতে সংসদ সদস্যের লোকজন আমার পক্ষের দুজন অভিভাবক সদস্যকে বেধড়ক মারধর করেন। নির্বাচনের পরিবেশ না থাকায় প্রিসাইডিং অফিসার নির্বাচন স্থগিত করেছেন।

এ ব্যাপারে সংসদ সদস্য ও ম্যানেজিং কমিটির সভাপতি প্রার্থী কণ্ঠশিল্পী মমতাজ বেগম সাংবাদিকদের জানান, স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মী ও নির্বাচিত সদস্যরা তাঁকে প্রার্থী হওয়ার প্রস্তাব দেন। তিনি নিজে ওই বিদ্যালয়ে সভাপতি পদে প্রার্থিতা ঘোষণা করেননি। বিদ্যালয়ে দুর্নীতি ঠেকাতে তাঁর নাম প্রস্তাব করা হয়ে থাকতে পারে বলে দাবি করেন তিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: