নিজের বিয়ে ঠেকাতে মাদ্রাসা ছাত্রীর আত্মহত্যা

প্রকাশিত: ২৮ জুলাই ২০২২, ১১:১১ এএম

কক্সবাজারের পেকুয়ায় জোর করে বিয়ে দিতে চাওয়ায় মা-বাবার ওপর অভিমান করে গলায় ফাঁস দিয়ে শামশুন নাহার (২০) এক মাদ্রাসা ছাত্রী আত্মহত্যা করেছে। বুধবার (২৭ জুলাই) ভোররাতের কোন সময় আত্মহত্যার ঘটনা ঘটে বলে ধারণা করছে নিহতের পরিবার।

নিহত শামশুন নাহার উপজেলার উজানটিয়া ইউনিয়নের রূপালী বাজার পাড়া এলাকার বাহার উদ্দিনের মেয়ে ও উজানটিয়া এ এস সিনিয়র মাদ্রাসার আলীম দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করে স্থানীয় ইউপি সদস্য শরীফ উদ্দিন বলেন, কিছুদিন আগে শামশুন নাহারের বিয়ে ঠিক করে তাঁর মা-বাবা। বিয়েতে সে রাজি ছিলোনা। এতে অভিমান করে সে আত্মহত্যা করেছে।

মা গোলচেহার বেগম বলেন, রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়ছিল আমার মেয়ে। ভোরে ফজরের নামাজ আদায় করতে রুমে ডাকতে যাই। কোন সাড়া শব্দ না পেয়ে দরজার ফাঁকে উঁকি দিয়ে দেখি মেয়ে ঘরের ছাউনির খুঁটির সাথে গলায় ওড়না পেঁচিয়ে ঝুলছে।

পেকুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) তাজ উদ্দিন বলেন, খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: