তাণ্ডব চালিয়ে রেকর্ড গড়লেন মঈন আলী

প্রকাশিত: ২৮ জুলাই ২০২২, ০১:২৮ পিএম

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছে স্বাগতিক ইংল্যান্ড। ব্রিস্টলে এ ম্যাচে ইংলিশরা জয় পেয়েছে ৪১ রানে। গতকাল রাতে ইংল্যান্ডের দেওয়া ২৩৫ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ৮ উইকেটে ১৯৩ তোলে প্রোটিয়ারা। তবে ব্যাট হাতে তান্ডব চালাতে দেখা যায় মঈন আলীকে। নিজের অর্ধশত পূরণ করে ইংল্যান্ডের হয়ে রেকর্ড গড়েছেন এই অলরাউন্ডার।

টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে হারিয়ে ২৩৪ রানের বিশাল স্কোর দাঁড় করায় ইংল্যান্ড। এ ম্যাচে ৫৩ বলে তিন চার আর আট ছক্কায় ৯০ রানের ইনিংস খেলেন জনি বেয়ারস্টো। তবে এদিন ব্যাট হাতে বেশি বিধ্বংসী ছিলেন মঈন আলী। মাত্র ১৬ বলেই তুলে নেন করেন অর্ধশত রান। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের পক্ষে দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড এটি। আগে এই রেকর্ডটি ছিল লিয়াম লিভিংস্টোনের দখলে।

মঈন আলীর ১৮ বলে ৫২ রানের এ ইনিংসে ছিল ছয়টি ছক্কা ও দুটি চার, স্ট্রাইকরেট ২৮৮.৮৯। ম্যাচ সেরার পুরস্কার ও উঠেছে তার হাতে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: