মাওলানা গোলাম রব্বানীর কণ্ঠে ‘সাদা সাদা কালা কালা’ সুর

প্রকাশিত: ২৯ জুলাই ২০২২, ১১:৩৭ পিএম

শোবিজ অঙ্গনে বেশ সাড়া ফেলেছে আজ মুক্তি পাওয়া সিনেমা ‘হাওয়া’। এই সিনেমার সাদা সাদা কালা কালা গান এখন দেশজুড়ে মানুষের মুখে মুখে। সিনেমাটি মুক্তি পাওয়ার আগে গানের কারণেই সারাদেশে বেশ আলোচিত হয়। মেজবাউর রহমান পরিচালিত হাওয়া সিনেমার সাদা সাদা কালা কালা গানটি দ্রুত সময়ের মধ্যে বাঙলা গানে যে ধরনের প্রভাব বিস্তার করেছে তা রীতিমতো বিস্ময়কর।

এখন সবাই এই গানে গলা মিলাচ্ছেন, রেকর্ড করছেন, ভিডিও করছেন। এভাবে ক্রমেই ছড়িয়ে পড়ছে হাওয়া গান। তবে এবার ওয়াজ মাহফিলে শোনা গেল এই গান। যশোরের ইসলামী বক্তা মাওলানা গোলাম রব্বানী একটি ওয়াজ মাহফিলে গানের কথা পরিবর্তন করে গানটি গাইছেন। এতে তিনি ধর্মীয় কথা যুক্ত করার চেষ্টা করেছেন। গোলাম রব্বানীর নামে ফেসবুক পেইজে একটি ভিডিও করে পোস্ট করা হয়েছে।

মেজবাউর রহমান সুমনের প্রথম ছবি ‘হাওয়া’। যা রাজধানীর স্টার সিনেপ্লেক্স, ব্লকবাস্টার সিনেমাসহ দেশের ২৪টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। আগে ছোট পর্দায় কাজ করেছেন, বানিয়েছেন অনেক বিজ্ঞাপন। তবে সুমনের জন্য বড় পর্দার পরীক্ষা এই প্রথম।

সিনেমার গল্প সম্পর্কে তিনি বলেন, এটা মিস্ট্রি-ড্রামা ঘরানার গল্প। বাস্তবতার গল্প হলেও শেষে গিয়ে রূপকথার গল্প হয়ে ওঠার ব্যাপার আছে। বলতে পারেন, ছবিটি দেখতে বসে দর্শক একটি জার্নির মধ্য দিয়ে যাবেন। গল্পটিকে নতুন আঙ্গিকে দর্শকের সামনে আনার চেষ্টা করেছি। এতটুকুই। মাঝসমুদ্রে গন্তব্যহীন একটি মাছ ধরার ট্রলারে আটকে পড়া আট মাঝিমাল্লা ও এক রহস্যময় বেদেনিকে ঘিরে হাওয়ার গল্প। দীর্ঘ দুই বছর গবেষণা শেষে ২০১৯ সালের অক্টোবরে গভীর সমুদ্রে ছবিটির শুটিং শুরু হয়। ওই বছরের নভেম্বরেই শেষ হয় শুটিং।

 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: