টিকটক করতে না দেওয়ায় প্রাণ দিলো শিশু হিমেল

প্রকাশিত: ৩০ জুলাই ২০২২, ১১:৪৩ এএম

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায়  ১০ বছরের এক শিশু গলায় ফাস লাগিয়ে আত্মহত্যা করেছে।নিহত শিশুর নাম সাজ্জাদ হোসেন হিমেল (১০)। সাজ্জাদ রাখালিয়া গ্রামের কাতার প্রবাসী মো. খোকনের ছেলে। গতকাল শুক্রবার (২৯ জুলাই) দুপুরে উপজেলার সোনাপুর ইউনিয়নের রাখালিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

শুধুমাত্র টিকটক ভিডিও করতে না পারার অভিমানে এই ঘটনা ঘটেছে বলে হিমেলের পরিবার সুত্রে জানা গিয়েছে। নিহতের পরিবার জানায়, টিকটক ভিডিও করতে সাজ্জাদ তার মা রুমি আক্তারের কাছে মোবাইল ফোন চায়। কিন্তু মা তাকে ফোন দেননি। ঘরে তালা দিয়ে তাকে আটকে রেখে তিনি গোসল করতে যান। গোসল থেকে ফিরে দরজার তালা খুলে ঢুকলেই দেখেন গলায় ওড়না পেঁচানো অবস্থায় জানালার গ্রিলের সঙ্গে ঝুলে আছে সাজ্জাদ। তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

হিমেলের মা রুমি আক্তার জানান, টিকটক ভিডিওতে সাজ্জাদ একজন মেয়ে মডেলের আত্মহত্যার ভিডি দেখতো। সাজ্জাদও ওইরকম ভিডিও বানানোর জন্য ফোন চেয়েছিল। তার দাবি ছিল আত্মহত্যার চেষ্টার ভিডিও বানালে সে মারা যাবে না। কিন্তু তিনি তাকে ভিডিও বানাতে দেননি। এজন্য ফের সে মোবাইল চাইলে ভয়ে দেওয়া হয়নি। পরে গলায় ফাঁস নেয়।

রায়পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক মাহমুদ হাসান বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান , হাসপাতালে আনার আগেই শিশুটি মারা গেছে। তার চিকিৎসার সুযোগ ছিল না।রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বলেন, শিশুটি আত্মহত্যা করেছে। পরিবারের কোনো অভিযোগ ছিল না। এজন্য আইনগত প্রক্রিয়া শেষে ময়নাতদন্ত ছাড়াই শিশুটির মরদেহ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: