ডেঙ্গু আক্রান্ত হয়ে ১ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৫

প্রকাশিত: ৩০ জুলাই ২০২২, ০৭:০৩ পিএম

দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৮৫ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। এছাড়াও ১ জনের মৃত্যু হয়েছে। আজ শনিবার (৩০ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়েছে, নতুন আক্রান্তদের মধ্যে ঢাকায় ৭২ জন ও ঢাকার বাইরে ১৩ জন। এনিয়ে বর্তমানে সারাদেশে ৩৩২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ২৬৫ জন ও ঢাকার বাইরে ৬৭ জন। এ বছরের ১ জানুয়ারি থেকে ৩০ জুলাই পর্যন্ত দুই হাজার ৫৮০ জন ডেঙ্গু রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন। এদের মধ্যে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা দুই হাজার ১৮৭ জন ও ঢাকার বাইরে ৩৯৩ জন।

একই সময়ের মধ্যে সারাদেশে দুই হাজার ২৩৯ জন ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়প্রাপ্ত পেয়েছে। এদের মধ্যে ঢাকায় এক হাজার ৯১৯ ও ঢাকার বাইরে ৩২০ জন। এ বছরে ৯ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে। শুক্রবার (২৯ জুলাই) পর্যন্ত আটজনের মৃত্যু ছিল।

উল্লেখ্য, গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ২৮ হাজার ৪২৯ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিল। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ২৬৫ জন ও ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ১০৫ জন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: