আক্কেলপুরে ঔষধের দাম পরিবর্তন করায় ব্যবসায়ীর জরিমানা

প্রকাশিত: ৩১ জুলাই ২০২২, ০৭:১৬ পিএম

জয়পুরহাটের আক্কেলপুরে প্যারাসিটামল জাতীয় ঔষধ নাপা সিরাপের দাম পরিবর্তন সহ নানা অপরাধে জেলা ও উপজেলা প্রশাসনের যৌথ অভিযানে ছয়টি ঔষধের দোকানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জয়পুরহাট জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এম.এম আশিক রেজা ও রিফাতুল ইসলাম এবং আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার এম.এম.হাবিবুল হাসান।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, রবিবার (৩১ জুলােই) দুপুরে ঔষধের দাম পরিবর্তন করে বেশি দামে বিক্রয় হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে আক্কেলপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে ছয়টি দোকানে ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান পরিচালিত হয়। এ মসয় প্যারাসিটামল জাতীয় ঔষধের (নাপা) দাম কেটে পরিবর্তন করে হাতে লিখে বেশি দামে বিক্রয়, ফিজিশিয়ান স্যাম্পল, আনরেজিস্টার্ড ঔষধ বিক্রয়ের দায়ে ছয়টি ঔষধের দোকানে পৃথকভাবে মোট ৩৭ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন জয়পুরহাট ঔষধ প্রশাসনের ড্রাগ সুপার ডা. মাকছেদুর আমিন। আক্কেলপুর উপজেলা নির্বাহী অফিসার এম.এম.হাবিবুল হাসান বলেন, ‘পূর্বের কেনা ঔষধের মূল্য হাতে লিখে পরিবর্তন করে বর্ধিত দামে বিক্রয় করছিল ঔষধ ব্যবসায়ীরা। এটি মোটেও আইন সিদ্ধ নয়। এমন অপরাধের দায়ে ছয়টি দোকানিকে জরিমানা করা হয়েছে। জীবন রক্ষাকারী ঔষধের ব্যাপারে প্রশাসন সর্বদা কঠোর অবস্থানে রয়েছে।’

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: