পাকিস্তানে ছয় সেনা কর্মকর্তাসহ হেলিকপ্টার নিখোঁজ

প্রকাশিত: ০২ আগষ্ট ২০২২, ১২:২৫ পিএম

দক্ষিণ পাকিস্তানে বন্যা ত্রাণ অভিযান চলাকালীন সময়ে সেনাবাহিনীর একজন জেনারেল ও পাঁচজন সেনা কর্মকর্তাসহ একটি হেলিকপ্টার নিখোঁজ হয়েছে। সোমবার (১ আগস্ট) এ ঘটনা ঘটে।

সেনাবাহিনী এক বিবৃতিতে জানা যায়, সেনাবাহিনীর এভিয়েশন হেলিকপ্টারটি দক্ষিণ বেলুচিস্তান প্রদেশের লাসবেলা জেলায় অভিযানে সহায়তা করছিল, এসময় বিমান ট্রাফিক কন্ট্রোলের সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এতে বলা হয়, সেনাবাহিনীর জেনারেলসহ ছয় জন, যারা দক্ষিণ ১২ কোরের কমান্ড করেন। হেলিকপ্টারটি কতক্ষণ নিখোঁজ তা জানায়নি সেনাবাহিনী। তবে স্থানীয় পুলিশ জানিয়েছে, ছয় ঘণ্টারও বেশি সময় ধরে নিখোঁজ ছিল হেলিকপ্টারটি।

পুলিশ কর্মকর্তা পারভেজ উমরানি বলেন, উদ্ধার অভিযান শুরু হওয়ার পর থেকে হেলিকপ্টারের কোনো হদিস পাওয়া যায়নি। খারাপ আবহাওয়ার কারণে অনুসন্ধান বন্ধ করা হয়েছিল এবং মঙ্গলবার সকালে আবার শুরু হয়েছে।

সংবাদসংস্থা রয়টার্স জানিয়েছে, কোর কম্যান্ডার সরফরাজ আলি, পাকিস্তান কোস্ট গার্ডের ডিরেক্টর জেনারেল ব্রিগেডিয়ার আমজাদ হানিফ ও দু’জন গোয়েন্দা অফিসার হেলিকপ্টারে ছিলেন। দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থার মতে, অস্বাভাবিক বর্ষার বৃষ্টির পর দক্ষিণ পাকিস্তান বন্যার কবলে পড়েছে বহু মানুষ। এতে অনেক মানুষ মারা গেছে এবং শত শত ঘরবাড়ি ভেসে গেছে।

 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: