দেশব্যাপী বিশৃঙ্খলা পরিকল্পনার অংশ ভোলার ঘটনা: তথ্যমন্ত্রী

প্রকাশিত: ০২ আগষ্ট ২০২২, ০৭:৩৮ পিএম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ভোলায় ঘটনাটি বিএনপির পরিকল্পিত। সারাদেশের বিশৃঙ্খলা পরিকল্পনার অংশ এটি। তিনি বলেন, আগস্ট মাস আসলেই বিএনপি ষড়যন্ত্র শুরু করে। এ মাস আসলেই তারা লাশ চাই, সেই পরিকল্পনার অংশ হিসেবে ভোলার ঘটনা ঘটিয়েছে। আজ মঙ্গলবার (২ আগস্ট) তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন হাছান মাহমুদ।

এরআগে গত রবিবার ভোলায় পুলিশের সাথে সংঘর্ষে আব্দুর রহিম নামে স্বেচ্ছাসেবক দলের এক নেতা নিহত হন। এদিন জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত দলীয় বিক্ষোভ কর্মসূচির শুরুতে পুলিশ বাধা দিলে এ ঘটনা ঘটে।

তথ্যমন্ত্রী বলেন, দেশের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করাই হচ্ছে বিএনপির রাজনীতি। আগস্ট মাস আসলেই তাদের দেশ বিরোধী ষড়যন্ত্র বেড়ে যায়। দেশব্যাপী বিশৃঙ্খলার অংশ হিসেবে ভোলার ঘটনা ঘটিয়েছে তারা। তিনি বলেন, বিএনপি মিছিল সমাবেশ করার জন্য পুলিশের কাছে থেকে কোনো অনুমতি নেয়নি। ভোলায় নিহত বিএনপি নেতা পুলিশের গুলিতে মারা যায়নি। ডাক্তার বলেছেন ইট পাটকেলের আঘাতের কারণে তিনি মারা গেছেন।

তিনি বলেন, বিএনপি ইট-পাটকলে নিক্ষেপ করেছে। শুধু ইট পাটকলে নিক্ষেপ করেছে তা নয়, তারা পুলিশকে উদ্দেশ্য করে গুলিও ছুঁড়েছে। বিএনপির অফিসে পুলিশের এক সদস্যকে ধরে নিয়ে গিয়ে ব্যাপক মারধরও করছে। লাগাতার হরতাল দিয়ে রাজপথ দখল করা হবে বলে বিএনপি নেতাদের বক্তব্য প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, ২০১৩ সালের মতো সেই দিন আর আসবে না। দেশের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করলে জনগণকে সঙ্গে নিয়ে জবাব দেয়া হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: