মানুষ আওয়ামী লীগ-বিএনপির বিকল্প চায়: মান্না

প্রকাশিত: ০২ আগষ্ট ২০২২, ০৮:৩৬ পিএম

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, আওয়ামী লীগের রাজনৈতিক ভিত্তি নেই। মানুষ এখন আওয়ামী লীগকে বিশ্বাস করে না। আবার বিরোধী দল হিসেবে বিএনপিকেও বিশ্বাস করে না। তারা বিকল্প চায়। আমরা সে চেষ্টা করছি। আজ মঙ্গলবার (২ অগাস্ট) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ভোটাধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠায় রাজনৈতিক প্রস্তাব’ শীর্ষক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। গণসংহতি আন্দোলন এ সভার আয়োজন করে।

মাহমুদুর রহমান বলেন, খুব শিগগির গণতন্ত্র মঞ্চের আত্মপ্রকাশ ঘটবে। এটি বিকল্প শক্তি হিসেবে গড়ে উঠবে। আমরা একটা পরিবর্তন চাই এবং মানুষকে সেটি বোঝাতে হবে। এ পরিবর্তন শুধু সরকারের পরিবর্তন না, রাষ্ট্র ব্যবস্থারও পরিবর্তন। তিনি বলেন, মানুষ জিজ্ঞাসা করে, আওয়ামী লীগ সরকার চেঞ্জ হলে কে আসবে? শুধুমাত্র আওয়ামী লীগের বদলে বিএনপি আসলে জনগণের লাভ কী? আমরা একটা সুন্দর কেয়ারটেকার সরকার চাই, সেই সরকারের অধীনে নির্বাচন হোক। কিন্তু সেই নির্বাচনে সরকার কে হবে, সেটাই প্রশ্ন।

মান্না আরও বলেন, আমাদের দল বড় নয়, লোক কম। ডাকলেই লাখ লাখ লোক আসে না। তাতে কী, রাজনীতিতে কোয়ালিটির চেয়ে দরকার কোয়ানটিটি ৫০ বছর নিষিদ্ধ থাকার পরও মিশরে মুলিম ব্রাদারহুড ক্ষমতায় এসেছে। তিনি বলেন, আমরা দৃঢ়তার সঙ্গে বলতে পারি, কারও সঙ্গে শত্রুতা নয়, কারও ক্ষমতায় যাওয়ার বাধা হতে নয়, আমরা সেই রকম একটা শক্তি দাঁড় করাতে চাই, যেখানে এই বিষয়গুলো বাস্তবায়ন করা যাবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: