টিএসসিতে ঢাবির নারী শিক্ষার্থীকে মারধর ও হেনস্তার অভিযোগ

প্রকাশিত: ০২ আগষ্ট ২০২২, ০৯:২৯ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) মারধর ও হেনস্তার শিকার হয়েছেন এক বিশ্ববিদ্যালয়টির এক নারী শিক্ষার্থী। এ ঘটনায় ৫ থেকে ৬ জনের বিরুদ্ধে শাহবাগ থানায় জিডি ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী ওই ছাত্রী। অভিযোগ সূত্রে জানা যায়, গতসোমবার (১ আগষ্ট) সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়টির টিএসসিতে বসে এক যুবকের সাথে গল্প করছিলেন ভুক্তভোগী শিক্ষার্থী। পরে অজ্ঞাতনামা ৪/৫ জন যুবক তাদের সাথে কথা-কাটাকাটি এবং একপর্যায়ে দু’জনকেই মারধর করেন।

অভিযোগ সূত্র ধরে টিএসসির সিসিটিভি ফুটেজ দেখে প্রাথমিক ভাবে আব্দুল্লাহ আল মারুফ নামে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থীর সংশ্লিষ্টতা পায় প্রক্টর অফিস। পরে মধুর ক্যান্টিনে ওই ছাত্রকে ধরতে গেলে রাইদুল খান কৌশিক নামের আরেক শিক্ষার্থীর কথা বলেন মারুফ। কৌশিকের খোঁজ পেয়ে তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য তাকে শাহবাগ থানায় হস্তান্তর করেন প্রক্টর অফিস।

নাম প্রকাশে অনিচ্ছুক রাইদুলের এক বন্ধু জানান, রাইদুল খান কৌশিক বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অধ্যয়ন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী। ভুক্তভোগী শিক্ষার্থীকে পছন্দ করতেন তিনি। কিন্তু ভুক্তভোগী রাজি ছিলেন না। তবে এই বিষয়ে জানতে চাইলে কৌশিক বলেন, তাঁকে আমি চিনি। সে আমার ডিপার্টমেন্টের। কিন্তু টিএসসিতে কি হয়েছে সে বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি কৌশিক।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, অজ্ঞাতনামা ৫ থেকে ৬ জনের বিরুদ্ধে মামলা করেছে ভুক্তভোগী। জিডির একটি কপিও আমার কাছে এসেছে। বিশ্ববিদ্যালয় ও আইনপ্রয়োগকারী সংস্থার যৌথ প্রক্রিয়ায় মামলার কাজ চলমান। এদিকে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদ চলছে। আমরা এখনো কোনো কনক্লুশনে পৌঁছাতে পারিনি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: