ডুবোচরে উঠিয়ে থামানো হলো নিয়ন্ত্রণ হারানো লঞ্চ

                       
প্রকাশিত: ৮:৩৫ অপরাহ্ণ, ৩ আগস্ট ২০২২

ঢাকা থেকে বরিশালে যাত্রাকালে ডুবোচরে উঠিয়ে থামানো হয়েছে নিয়ন্ত্রণ হারানো এমভি সুন্দরবন-১১ লঞ্চ। মঙ্গলবার (০২ আগস্ট) রাত সাড়ে ১১টার দিকে ঢাকা থেকে বরিশালগামী এমভি সুন্দরবন-১১ লঞ্চে এ দুর্ঘটনা ঘটে। লঞ্চটি চাঁদপুরের পশ্চিম মোহনপুর সংলগ্ন নদীতে চলমান অবস্থায় যান্ত্রিক ত্রুটি দেখা দিলে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন লঞ্চের মাস্টার আলম সর্দার। তিনি জানান, ঢাকা থেকে বরিশালের উদ্দেশে রওনা দিয়ে ওই স্থানে এসে লক্ষ্য করেন হাইড্রোলিক কাজ করছে না। এতে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন তিনি। লঞ্চের নিয়ন্ত্রণ নিতে তিনি চরের দিকে নিয়ে যান। সেখানে চরে আটকে পড়ে।

তিনি বলেন, নিকটবর্তী লঞ্চ এমভি সুরভী-৭ এ যাত্রীদের তুলে দেওয়া হয়েছে। আমরা এখনো চরে আটকে আছি। মূলত ভাটার কারণে চরে পানি কম। জোয়ার এলে লঞ্চ নামানো সম্ভব। আমাদের লঞ্চে ৪/৫শ যাত্রী ছিল। তিনি নিশ্চিত করেন, মেরামতের পর বর্তমানে লঞ্চটি হাইড্রোলিক ত্রুটি মুক্ত হয়েছে।

এমভি সুরভী-৭ লঞ্চের যাত্রী ওমর ফারুক বলেন, ঠিক কী কারণে সুন্দরবন লঞ্চটি চরে থামিয়ে রাখা হয়েছে জানি না। লঞ্চটি কিছুটা কাত হয়ে রয়েছে। তবে সুরভী-৭ লঞ্চ কাছে গিয়ে ওই লঞ্চের যাত্রী নিয়ে বরিশালের উদ্দেশে যাত্রা শুরু করেছে। এই ঘটনার একটি ভিডিও ফুটেজ এই যাত্রী তার ফেসবুকে পোস্ট করেছেন।

না.হাসান/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

স্বাস্থ্য ও চিকিৎসা

ভিন্ন স্বাধের খবর পড়ুন

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সচিবালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ৩২

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: [email protected]