রাবি ছাত্রী রিক্তা হত্যা মামলায় স্বামীকে ৩ দিনের রিমান্ড

প্রকাশিত: ০৩ আগষ্ট ২০২২, ১১:২০ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী রিক্তা আক্তার হত্যা মামলায় অভিযুক্ত তার স্বামী ইসতিয়াক রাব্বির তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার (৩ আগস্ট) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন মামলার তদন্ত কর্মকর্তা (আইও) দীপ্ত কুমার সিং। মির্জাপুর পুলিশ ফাড়ির উপ-পরিদর্শক (এসআই) এবং মামলার তদন্ত কর্মকর্তা (আইও) দীপ্ত কুমার সিং বলেন, আমরা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত- ৪ এ অভিযুক্তের সাতদিনের রিমান্ড আবেদন করেছিলাম। আজ সকাল ১১টার দিকে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

এর আগে গত শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে রাজশাহী নগরের ধরমপুর পূর্বপাড়া এলাকার ভাড়া বাসা থেকে রিক্তা আক্তারের লাশ উদ্ধার করা হয়। রিক্তার বাড়ি কুষ্টিয়ার কুমারখালী উপজেলার জোতপাড়া গ্রামে। তাঁর স্বামী আবদুল্লাহ ইসতিয়াক বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। তিনি ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার পোড়াহাটি গ্রামের ইউনুস আলীর ছেলে। আড়াই বছর আগে তাঁদের বিয়ে হয়। দুজনে নগরের ধরমপুর পূর্বপাড়া এলাকার একটি ভাড়া বাসায় থাকতেন। এ ঘটনায় রিক্তার মৃত্যুর পরদিন শনিবার (৩০ জুলাই) দুপুরে রিক্তার বাবা লিয়াকত জোয়ার্দার রাজশাহীর মতিহার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।মামলায় আবদুল্লাহ ইসতিয়াক গ্রেপ্তার আছেন

নিহত রিক্তা আক্তারের স্বামী আব্দুল্লাহ ইসতিয়াক রাব্বির দাবি, গত শুক্রবার (২৯ জুলাই) রাত সাড়ে এগারোটার দিকে নগরীর বিনোদপুর এলাকার ধরমপুরে অবস্থিত তাদের ভাড়া বাসা থেকে রিক্তাকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়। এরপর রাত বারোটার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তবে সার্বিক অবস্থা বিবেচনায় রিক্তার শিক্ষক-সহপাঠী ও স্বজনদের দাবি, মৃত্যুটি আত্মহত্যা নয় বরং হত্যা। ফরেনসিক রিপোর্টের প্রাথমিক তথ্যেও রিক্তাকে শ্বাসরোধ করে হত্যার কথা বলা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: