খোঁজ মিলল সেই বৃদ্ধের, সিনেমা দেখতে দিলেন শর্ত

প্রকাশিত: ০৪ আগষ্ট ২০২২, ০৯:৩৪ পিএম

বিদ্যা সিনহা মিম ও শরীফুল রাজ অভিনীত সিনেমা ‘পরাণ’ দেখতে সিনেপ্লেক্সে গিয়েছিলেন এক বৃদ্ধ। কিন্তু তিনি লুঙ্গি পরে থাকায় তাকে টিকিট দেননি সিনেপ্লেক্সের টিকিট সেলার।গতকাল বুধবার (৩ আগস্ট) রাজধানীর মিরপুরে অবস্থিত স্টার সিনেপ্লেক্সের সনি স্কয়ার শাখায় এই  ব্যতিক্রমী ঘটনা ঘটেছে। এদিকে ওই বৃদ্ধের একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে অসংখ্য মানুষ প্রতিবাদ জানিয়েছেন। এমনকি ‘পরাণ’ অভিনেত্রী বিদ্যা সিনহা মিমও ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ওই ব্যক্তির খোঁজ করেন। ওই ঘটনায় দুঃখপ্রকাশ করে জানান পুরো টিমই তাকে সঙ্গে নিয়ে ‘পরাণ’ সিনেমা দেখতে ইচ্ছুক। তিনি লুঙ্গি পড়েই সিনেমা দেখতে আসুন।

তবে ভাইরল এই ভিডিও টি নিয়ে  তুমুল শোরগোল শুরু হলেও ওই বৃদ্ধের পরিচয় পাওয়া যাচ্ছিল না। তবে অবশেষে তার খোঁজ মিলেছে। জানা গেছে ব্যক্তির নাম আমান আলী সরকার। তার বাড়ি সিরাজগঞ্জ। ঢাকায় ছেলের মিরপুরের বাসায় বেড়াতে এসে সনি স্কয়ারে গিয়েছিলেন সিনেমা দেখতে।

এ ব্যাপারে তার ছেলে শফি আলম গণমাধ্যমকে বলেন, আমার বাবা লুঙ্গি পরে সিনেমা হলে যাওয়ায় তাকে টিকিট দেওয়া হয়নি। আমরাও লুঙ্গি পরি, এমনটা কেন করা হবে? আমার বাবা আর সিনেমা দেখতে হলে যাবে না। যদি ‘পরাণ’ সিনেমার নায়ক-নায়িকা বাবাকে হলে নিয়ে সিনেমা দেখায়, তাহলে যাবে।

এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে, সাদা দাড়ির ষাটোর্ধ্ব সেই ব্যক্তি ৩৫০ টাকা নিয়ে হতাশ হয়ে দাঁড়িয়ে। লুঙ্গি পরে আসায় তাকে টিকিটি দিচ্ছে না হলের টিকিট সেলার। ‘পরাণ’ দেখে পরাণজুড়াতে না পারার আক্ষেপ ফুটে উঠেছে সেই বৃদ্ধের মুখে।বাংলা চলচ্চিত্র নামে চলচ্চিত্রবিষয়ক একটি গ্রুপে সেই বৃদ্ধের ছবি ও ভিডিও পোস্ট করে ঘটনা তুলে এনেছেন কাওসার আহমেদ নামের এক প্রত্যক্ষদর্শী। তার পোস্টটি ফেসবুকে ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় ওঠে। কেউ কেউ এটিকে বৈষম্য হিসেবে আখ্যায়িত করেছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: