তেলের দাম বাড়ানোয় শ্যামলীতে বিক্ষোভ, পুলিশের গাড়ি ভাঙচুর

                       
প্রকাশিত: ৩:২৪ অপরাহ্ণ, ৬ আগস্ট ২০২২

রাজধানীর শ্যামলীতে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে করা মিছিল থেকে পুলিশের একটি গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। আজ শনিবার (৬ আগস্ট) দুপুরে ব্যানারবিহীন এক মিছিল থেকে এ ভাঙচুর চালানো হয়। তবে গাড়িটি কোন থানার তা এখনো নিশ্চিত করতে পারেনি পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুর দুইটার পর রাজধানীর শ্যামলী শিশু মেলার সামনে বিক্ষুব্ধ মানুষজন জ্বালানি তেলের দাম বাড়ার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে। এ সময় রাস্তা দিয়ে একটি পুলিশের গাড়ি যাচ্ছিল, পরে বিক্ষোভকারীরা পুলিশের গাড়িটি ঘিরে ধরে এবং ভাঙচুর চালায়।

শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্তকর্তা (ওসি) উৎপল বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে একটি মিছিল হয়েছিল। মিছিল থেকে পুলিশের একটি গাড়ি আটকিয়ে জানালার কাঁচ ভাঙচুর হয়েছে বলে শোনেছি। তবে কোন থানার গাড়ি ছিল সে বিষয়ে এখনো নিশ্চিত তথ্য পায়নি। বিষয়টি জানার জন্য আমরা কাজ করছি।

এর আগে  শুক্রবার রাত ১২টার পর জ্বালানি তেলের নতুন দাম কার্যকর করেছে সরকার। ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ৩৪ টাকা বাড়িয়ে ১১৪ টাকা, পেট্রোলের দাম ৪৪ টাকা বাড়িয়ে ১৩০ টাকা এবং অকটেনের দাম ৪৬ টাকা বাড়িয়ে ১৩৫ টাকা করা হয়েছে। এতদিন কেরোসিন ও ডিজেল প্রতি লিটার ৮০ টাকা, অকটেন ৮৯ টাকা প্রতি লিটার আর পেট্রোল ৮৬ টাকা প্রতি লিটারে বিক্রি হচ্ছিল। নতুন দাম বৃদ্ধিতে ডিজেল ও কেরোসিনের দাম ৪২.৫ শতাংশ, পেট্রোলের ৫১.১৬ শতাংশ ও অকটেনের দাম বেড়েছে ৫১.৬৮ শতাংশ বেড়েছে।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

স্বাস্থ্য ও চিকিৎসা

ভিন্ন স্বাধের খবর পড়ুন

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সচিবালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ৩২

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: [email protected]