লঞ্চভাড়া বাড়ানোর বিষয়ে বৈঠক দুপুরে

প্রকাশিত: ০৮ আগষ্ট ২০২২, ১০:৩৪ এএম

জ্বালানি তেলের দাম বাড়ানোর পরিপ্রেক্ষিতে এবার লঞ্চ ভাড়া পুনর্নির্ধারণে লঞ্চ মালিক সমিতির নেতাদের সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছেন নৌপরিবহন মন্ত্রণালয়ের কর্মকর্তারা। আজ সোমবার (৮ আগস্ট) দুপুর ১২টায় দিকে বিষয়টি নিয়ে লঞ্চ মালিক সমিতির নেতাদের সঙ্গে নৌপরিবহন মন্ত্রণালয়ের কর্মকর্তাদের বৈঠক রয়েছে। নৌপরিবহন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম খান জানান, বৈঠকের পর লঞ্চভাড়া বাড়ানোর বিষয়ে একটা সিদ্ধান্ত আসবে।

এর আগে গত শুক্রবার রাত ১২টার পর থেকে ডিজেল, পেট্রোল, কেরোসিন ও অকটেনের দাম বাড়িয়েছে সরকার। প্রতি লিটার ডিজেলে ৩৪ টাকা, কেরোসিনে ৩৪ টাকা, অকটেনে ৪৬ টাকা, পেট্রোলে ৪৪ টাকা দাম বেড়েছে। দাম বাড়ার পর প্রতি লিটার ডিজেল ১১৪ টাকা, কেরোসিন ১১৪ টাকা, অকটেন ১৩৫ টাকা ও প্রতি লিটার পেট্রোল ১৩০ টাকায় কিনতে হচ্ছে। আগে ভোক্তা পর্যায়ে খুচরা মূল্য ছিল প্রতি লিটার ডিজেল ৮০ টাকা, কেরোসিন ৮০ টাকা, অকটেন ৮৯ টাকা ও পেট্রোল ৮৬ টাকা।

জ্বালানি তেলের দাম বাড়ার কারণে শনিবার (৬ আগস্ট) বাসভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নেয় সরকার। সিদ্ধান্ত অনুযায়ী, আন্তঃজেলা ও দূরপাল্লার রুটের বাস ও মিনিবাসের ক্ষেত্রে প্রতি কিলোমিটারে ভাড়া এক টাকা ৮০ পয়সার জায়গায় দুই টাকা ২০ পয়সা, ঢাকা ও চট্টগ্রাম মহানগরীতে প্রতি কিলোমিটার দুই টাকা ১৫ পয়সার জায়গায় দুই টাকা ৫০ পয়সা নির্ধারণ করা হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: