বিমানবন্দরে যাত্রীকে হেনস্তা, কাস্টমস কর্মকর্তা বরখাস্ত

প্রকাশিত: ০৮ আগষ্ট ২০২২, ০৫:১৪ পিএম

মালয়েশিয়া থেকে আশা এক যাত্রীকে শারীরিক হেনস্তা ও চড় মারেন ঢাকার হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরের সহকারী রাজস্ব কর্মকর্তা সোহেল রানা। এ ঘটনায় রবিবার (৭ আগস্ট) সাময়িক বরখাস্ত করা হয় তাকে।

সোমবার (৮ আগস্ট) সাময়িক বরখাস্ত বিষয়টি নিশ্চিত করেন ঢাকা কাস্টম হাউসের উপ-কমিশনার (ডিসি) মো. সানোয়ার কবীর। জানা যায়, সোহেল প্রায়শই যাত্রীদের সাথে খারপ ব্যবহার করতো। যাত্রীদের ভাষ্য, কাস্টম জোনে হয়রানির শিকার হতে হচ্ছে, কেউ প্রতিবাদ জানালে খারাপ ব্যবহার করা হয়।

কাস্টম হাউস সূত্রে জানা যায়, স্বর্ণ পাচারকারী সন্দেহে মালয়েশিয়াফেরত এক যাত্রীকে শারীরিকভাবে হেনস্তা করেন ওই কর্মকর্তা। যদিও ওই যাত্রীর কাছে কোনো অবৈধ পণ্য বা স্বর্ণ পাওয়া যায়নি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নজরে আনা হলে সোহেল রানাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

যাত্রীকে চড় মারার ঘটনা শুরুতে অস্বীকার করেন ঢাকা কাস্টম হাউসের কর্মকর্তারা। তারা যাত্রীর বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ করেন। যাত্রীর সঙ্গে বাকবিতণ্ডা হলেও চড় মারার ঘটনা ঘটেনি বলেও দাবি করেন।

ঢাকা কাস্টম হাউসের উপ-কমিশনার মো. সানোয়ারুল কবির বলেন, সহকারী রাজস্ব কর্মকর্তা সোহেল রানাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তদন্ত করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: