ব্রাহ্মণবাড়িয়ায় ১২ নৌযানকে ৭৯ হাজার টাকা জরিমানা, ২ জনকে জেল

প্রকাশিত: ১২ আগষ্ট ২০২২, ০৯:১২ এএম

ব্রাহ্মণবাড়িয়ার সরকারি নিষেধাজ্ঞা না মানায় ১১টি নৌযানকে জরিমানা ও ২ জনকে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার বিকেলে সদর উপজেলার গোর্কণঘাট এলাকার তিতাস নদীতে সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাইফ-উল-আরেফিন পৃথক ১১টি মামলায় ১১টি নৌযানকে ৭৯ হাজার টাকা ও ১ নৌযানের ২ মাঝিকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী সদর উপজেলা সহকারি কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাইফ-উল-আরেফিন বিডি২৪লাইভকে জানান, উপজেলার গোকর্ণঘাট এলাকার তিতাস নদীতে বিভিন্ন রুটে চলাচলকারী নৌযানে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে নৌযানে জীবন রক্ষাকারী বিভিন্ন সরঞ্জাম না থাকা, নৌযানে অতিরিক্ত যাত্রী উঠানো ও শিশু পরিবহন করার অভিযোগে ১২টি নৌযানকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অভ্যন্তরীণ নৌ চলাচল অধ্যাদেশ ১৯৭৬ এর ৬১(চ) ধারায় ১১ মামলায় ১১ নৌযানকে ৭৯ হাজার টাকা ও ১ নৌযানের ২ মাঝিকে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

তিনি আরো জানান, এসময় নৌযানের মালিক, মাঝি ও যাত্রীদের সচেতন করা হয়। পাশাপাশি নৌপথে চলাচল করার সময় লাইফ জ্যাকেট ব্যবহার করার জন্য সচেতন করা হয়। অভিযানে সদর মডেল থানা পুলিশ ও বিআইডব্লিউটিএ কর্মকর্তারা উপস্হিত ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: