দেশে দেশে পালিয়ে বেড়াচ্ছেন সাবেক লঙ্কান প্রেসিডেন্ট

প্রকাশিত: ১২ আগষ্ট ২০২২, ১১:১৭ এএম

শ্রীলঙ্কার সাবেক প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে এবার সিঙ্গাপুর থেকে দক্ষিণ-পূর্ব এশিয়ার আরেক দেশ থাইল্যান্ডে আশ্রয় নিয়েছেন। গত মাসে পদত্যাগের পর থেকেই এক দেশ থেকে আরেক দেশে যেতে দেখা যাচ্ছে তাঁকে। জনগণের বিক্ষোভের মুখে দেশ ছেড়ে তিনি প্রথমে মালদ্বীপে পালিয়ে যান। এর পর সিঙ্গাপুরে যান তিনি। এবার সিঙ্গাপুর থেকে থাইল্যান্ডে গেলেন সাবেক এই শ্রীলঙ্কান প্রেসিডেন্ট।

বর্তমানে তিনি থাইল্যান্ডে অবস্থান করছেন।  থাইল্যান্ডের এক সিনিয়র কর্মকর্তার বরাতে আল জাজিরা জানায়, স্থানীয় সময় বৃহস্পতিবার (১১ আগস্ট) রাত ৮টায় একটি ব্যক্তিগত উড়োজাহাজে করে ব্যাংককের ডন মুয়েং আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন গোতাবায়া। এর চল্লিশ মিনিট পর বিমানবন্দরের ভিআইপি সেকশন থেকে স্ত্রীকে সঙ্গে নিয়ে বেরিয়ে যেতে দেখা যায় তাঁকে। এদিকে থাইল্যান্ডের কর্মকর্তারা বলেছেন, গোতাবায়া রাজাপক্ষে রাজনৈতিক আশ্রয় চাওয়ার কথা বলেননি। তিনি কেবল অস্থায়ীভাবে থাইল্যান্ডে থাকবেন।

প্রসঙ্গত, নজিরবিহীন গণবিক্ষোভের মুখে গত ১৩ জুলাই শ্রীলঙ্কা থেকে মালদ্বীপে পালিয়ে যান গোতাবায়া রাজাপক্ষে। এর এক দিন পর মালদ্বীপ থেকে সিঙ্গাপুরে যান তিনি। এত দিন তিনি ‘ভিজিট ভিসার’ আওতায় সিঙ্গাপুরে ছিলেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: