শিপন সিকদার

নারায়ণগঞ্জ প্রতিনিধি

ষড়যন্ত্রকারীদের কঠিন জবাব দিতে প্রস্তুত: শামীম ওসমান

                       
প্রকাশিত: ৯:৩৫ অপরাহ্ণ, ১২ আগস্ট ২০২২

নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, যারা ষড়যন্ত্র করে ভাবছেন সফল হবেন, আমি তাদের উদ্দেশ্যে বলতে চাই, আমরাও জবাব দেওয়ার জন্য প্রস্তুত আছি। জবাব সামনে খুব কঠিনভাবে দেওয়া হবে। আমাদের সাথে কেউ কেউ মিলেমিশে আছেন, কারো ছত্রছায়ায় আছেন। যত গভীর গর্তেই ঢুকেন না কেন গর্তে হাত ঢুকিয়ে বের করা হবে। শুক্রবার (১২ আগস্ট) নারায়ণগঞ্জ এলজিইডি এর কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ এলজিইডির নির্বাহী প্রকৌশলী তাজুল ইসলাম তুহিন।

সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, ষড়যন্ত্র করে ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের হত্যা করা হয়েছিল। সেদিন শুধু বঙ্গবন্ধুকে হত্যা করা হয়নি, হত্যা করা হয়েছিল আমাদের স্বপ্ন ও ভবিষ্যৎ কে হত্যা করা হয়েছে। এই বাংলাদেশে মিছিল মিটিং করে আমাদের বড় হওয়ার কথা ছিল না। বঙ্গবন্ধুকে হত্যা না করা হলে, বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন সেই পূরণ করতে ২০ থেকে ২৫ বছরের হয়তো সময় লাগতো। আমাদের মানব সম্পদ আছে। আমাদের মাটি হল সোনার মাটি।
আমাদের মাটির তলে গ্যাস ছিল, তখন বঙ্গবন্ধু এই গ্যাসের বিষয়ে জাপানে আলাপ করেছিলেন। উনার ভিশন (দূরদর্শিতা) ছিল উনার মেয়ের সেই ভিশন আছে তাই বলেই না দেশ এগিয়ে যাচ্ছে। সমস্যা হলো তখনও ষড়যন্ত্রকারী ছিল, এখনো ষড়যন্ত্রকারী আছে। যারা পাকিস্তানের পরাজয় মেনে নিতে পারেনি, তারা কিন্তু বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর বিভিন্ন সময়ে আত্মগোপনে যাওয়ার যে একটা জায়গাটা ছিল, সেটাও বায়তুল আমানের মতো ভিন্ন জায়গা ছিল। আমাদের দাদার বাড়ি যেটা। ওইখানে একটা গোপন জায়গা ছিল, সেখানে বঙ্গবন্ধু এসে আত্মগোপনে করতেন। ওইখান থেকে বাবা, বঙ্গবন্ধু সহ সবাই পলায়ন করতেন। এই বায়তুল আমান এ বসেই বঙ্গবন্ধুর নির্দেশে স্বাধীনতার ঘোষণাপত্র এবং স্বাধীনতার সংবিধান যে খসড়া এখানে বসেই লেখা হয়। আমার বাড়ি দেখে বলছি না। ইতিহাসকে বিকৃত করা হচ্ছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এলজিইডির সিনিয়র সহকারী প্রকৌশলী মো. হায়দার আলী খান, সহকারী প্রকৌশলী মো. রেজাউল হক, ঝরা ভৌমিক, নারায়ণগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান নাজিম উদ্দিন আহমেদ, ফতুল্লা থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী এম শওকত আলী, ফতুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান স্বপন, আলীরটেক ইউনিয়নের চেয়ারম্যান মো. জাকির হোসেন, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাৎ হোসেন ভুইয়া সাজনু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হাসান নিপু প্রমুখ।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।


পাঠকের মন্তব্য:

স্বাস্থ্য ও চিকিৎসা

ভিন্ন স্বাধের খবর পড়ুন

বর্তমানে জাতীয় সংসদ, নির্বাচন কমিশন সচিবালয়, আওয়ামী লীগ, বিএনপি, জামায়াত, জাতীয় পার্টি, অপরাধ, সচিবালয়, আদালত, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা, খেলাধুলা, বিনোদনসহ প্রায় সব গুরুত্ত্বপূর্ণ বিটেই রয়েছে একঝাঁক তরুণ সাংবাদিক। এছাড়া সারাদেশে বিডি২৪লাইভ ডটকম’র রয়েছে প্রতিনিধি।

লাইফ স্টাইল

নিবন্ধন নং- ৩২

© স্বত্ব বিডি২৪লাইভ মিডিয়া (প্রাঃ) লিঃ
এডিটর ইন চিফ: আমিরুল ইসলাম আসাদ
বাড়ি#৩৫/১০, রোড#১১, শেখেরটেক, ঢাকা ১২০৭

ফোন: ০৯৬৭৮৬৭৭১৯০, ০৯৬৭৮৬৭৭১৯১
ইমেইল: [email protected]